advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

লাল-সবুজের আলোয় সাজলো অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০২১ ২১:০৩ | আপডেট: ২৩ মার্চ ২০২১ ২১:০৩
ছবি : সংগৃহীত
advertisement

অস্ট্রেলিয়ার ব্রিজবেন নগরীর বিখ্যাত স্টোরি ব্রিজে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে গতকাল সোমবার প্রথমবারের মতো লাল-সবুজের পতাকার রঙের আদলে আলোকিত করা হয়

অস্ট্রেলিয়ার দুটি গুরুত্বপূর্ণ সেতু। আর সে আলোয় অস্ট্রেলিয়ায় বাংলাদেশ ফুটে ওঠে কুইন্সল্যান্ড রাজ্যের রাজধানী ব্রিজবেনের স্টোরি ও ভিক্টোরিয়া নামের দুটি ব্রিজে।

বাংলাদেশের সম্মান তুলে ধরতে ব্রিজবেন সিটি কাউন্সিলকে সঙ্গে নিয়ে ঐকান্তিক প্রচেষ্টায় এই স্বপ্নকে সত্যি করেছে ব্রিজবেনের সৃজনশীল বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিজবেন (বাব)। এর মূল কনসেপ্ট ও উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন ড. যীশু দাস গুপ্ত।

স্থানীয় প্রশাসনের সঙ্গে সুসম্পর্ক কাজে লাগিয়ে মাতৃভূমির মর্যাদা বৃদ্ধিতে ব্রিজবেন প্রবাসীদের অবদান অনুসরণীয় হয়ে থাকবে পৃথিবীর ভিন্ন প্রান্তের অন্যসব বাংলাদেশ কমিউনিটির জন্য, এমনটাই মনে করেন স্থানীয়রা। গতকাল স্থানীয় সময় সন্ধ্যার আগে জ্বলে ওঠে দুই পাশে সবুজ এবং মাঝখানে লাল রঙের আলো ঝলমলে বাতি।

মুহূর্তেই উচ্ছ্বসিত হন স্থানীয় বাংলাদেশিরা। বিশ্বের বুকে মাথা উঁচু করা গর্বের ছবি ছড়িয়ে পড়ে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক যোগাযোগমাধ্যমে। বিকেল থেকেই গৌরবময় এ দৃশ্যের সাক্ষী হতে ব্রিজগুলোর সামনে পতাকা আর লাল-সবুজ পোশাকের সাজে স্থানীয় বাংলাদেশিরা উপস্থিত হন। আলোকসজ্জা অবলোকনের শুরুতে সবার অংশগ্রহণে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এছাড়া আগামী ২৬ সে মার্চ ব্রিসবেনে সরকারি ভাবে বাংলাদেশের পতাকা উত্তোলন করা হবে।

advertisement