advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কুয়েতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবস উদযাপন

কুয়েত প্রতিনিধি
২৭ মার্চ ২০২১ ১২:১৩ | আপডেট: ২৭ মার্চ ২০২১ ১২:১৩
advertisement

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ৫০ বছর পূর্তি ও নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে কুয়েতে বাংলাদেশ দূতাবাস। শুক্রবার সকালে দেশটির মিসিলায় বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠানের শুরুতে কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান দূতাবাসের কর্মকর্তা-কমিউনিটির নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর অস্থায়ী শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করেন। জাতির জনক ও তার পরিবারসহ সকল শহীদদের জন্য দোয়া মোনাজাত করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় দিবসটি উপলক্ষে আলোচনা সভা দূতাবাসের কর্মকর্তাগণ বাণী সমূহ পাঠ করেন। কুয়েতের বাংলাদেশি বিভিন্ন সংগঠন ও কমিউনিটির নেতারা বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন, পাসপোর্ট ও ভিসা সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন, দ্বিতীয় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন, সোনালী ব্যাংক কর্মকর্তা জাকির হোসেন মজুমদারসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, কুয়েতে বাংলাদেশি বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রন্টি সংবাদকর্মীরা।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বরে কারণে দেশ এগিয়ে যাচ্ছে। আর এগিয়ে যাওয়ার পেছনে প্রবাসীদের রেমিটেন্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আজ কুয়েতের স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমস বিশেষ কোড়পত্র ছাপা হয়েছে এতে বাংলাদেশের স্বাধীনতা, ইতিহাস, সংস্কৃতি, উন্নয়ন সম্পর্কে তুলে ধরা হয়েছে। আমরা আমাদের যে যার ক্ষেত্রে ভালো দিক ও ভালো কাজ, অর্জন, গৌরবের কথাগুলো বাহিরের দেশের মানুষের কাছে তুলে ধরতে হবে জানাতে হবে। আমাদের গৌরবের বিষয় হচ্ছে আমাদের মুক্তিযুদ্ধ আমাদের স্বাধীনতা, ভাষার জন্য আমাদের ত্যাগগুলো তুলে ধরতে হবে।

advertisement