advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাংলাদেশের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ইতালিতে আলোচনা সভা

ইসমাইল হোসেন স্বপন,ইতালি প্রতিনিধি
২৯ মার্চ ২০২১ ১১:২৭ | আপডেট: ২৯ মার্চ ২০২১ ১১:৫৫
advertisement

বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির আয়োজনে ইতালিতে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ‘প্রত্যাশা এবং প্রাপ্ত’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সংগঠনের সভাপতি শাহীন খলিল কাউসারের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।    

আলোচনা সভায় বক্তারা প্রবাসে সাংবাদিকদের ভূমিকা এবং সংবাদ পরিবেশের জন্য গঠনমূলক ও দিক-নির্দেশনামূলক বিভিন্ন দিক আলোচনা করার পাশাপাশি প্রবাস থেকে দেশের উন্নয়ন ও দেশ গঠনে প্রবাসীদের গুরুত্বপূর্ণ ভুমিকার কথা তুলে ধরেন। এসময় বক্তারা মহান স্বাধীনতা দিবসের প্রেক্ষাপট এবং দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের গৌরবগাঁথা ও হানাদার বাহিনীর বর্বরতার কথা স্মরণ করেন। বিগত ৫০ বছরে দেশের উন্নয়ন এবং অর্জনের ইতিহাসও তুলে ধরেন তারা।

আলোচনা সভায় বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক কমরেড খোন্দকারের সঞ্চলনায় আরও বক্তব্য প্রদান করেন- ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজি, জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী সাবু, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, নেদারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদত হোসেন তপন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনিরসহ আরও অনেকে।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালিস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামিম আহসান এবং এটিএন বাংলার যুগ্ম  বার্তা সম্পাদক নিয়াজ জামান সজিব। এছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মনসুর আহম্মেদ শিপু, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি অলি উদ্দীন শামিম, বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আল আমিনসহ আরও অনেকে।

advertisement