advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মুক্তি পেয়েছে ‘যৈবতী কন্যার মন’

বিনোদন প্রতিবেদক
৫ এপ্রিল ২০২১ ১৬:৫৪ | আপডেট: ৫ এপ্রিল ২০২১ ১৭:৪৫
‘যৈবতী কন্যার মন’ ছবির একটি দৃশ্য
advertisement

সরকারি অনুদানে নির্মিত পরিচালক নার্গিস আক্তারের ছবি ‘যৈবতী কন্যার মন’। নির্ধারিত সময়ে ছবির কাজ শেষ না হওয়ার কারণে পরিচালকের নামে মামলাও হয়। অবশেষে গত শুক্রবার থেকে প্রেক্ষাগৃহে চলছে ‘যৈবতী কন্যার মন’।

নাট্যচার্য সেলিম আল দীনের মঞ্চনাটক ‘যৈবতী কন্যার মন’ অবলম্বনে ছবিটি নির্মাণের জন্য ২০১২-১৩ অর্থবছরে অনুদান পান নার্গিস আক্তার। পরিচালনার পাশাপাশি মূল গল্পকে ঠিক রেখে এর চিত্রনাট্যও করেছেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত এই নির্মাতা জানান, বিভিন্ন প্রতিকূলতার মাঝে ছবিটির নির্মাণের কাজ শেষ করতে বেশ সময় লেগে যায়। অবশেষে এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের সার্বিক সহযোগিতায় তিনি গত বছর এর কাজ সম্পন্ন করেন। গত বছর মার্চে ছবিটি মুক্তির কথা ছিল। কিন্তু করোনার কারণে আটকে যায়। অবশেষে গেল শুক্রবার ছবিটি মুক্তি মুখ দেখল।

নার্গিস আক্তার আরও জানান, মোট আটটি হলে মুক্তি পেয়েছে ‘যৈবতী কন্যার মন’। হলগুলো হল ঢাকার যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, স্টার সিনেপ্লেক্স এবং শ্যামলী সিনেমা আর ঢাকার বাইরে খুলনার সঙ্গীতা, মানিকগঞ্জের নবীন, মধুপুরের মাধবী, পাবনার রুপকথা এবং নাগরপুরের রাজিয়া।

ছবিতে কালিন্দী চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সায়ন্তনী দত্ত ও আলাল চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের গাজী আব্দুন নূর। এ ছাড়া আছেন গাজী রাকায়েত, গোলাম ফরিদা ছন্দাসহ অনেকে।

advertisement