advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ

রাবি প্রতিনিধি
৫ এপ্রিল ২০২১ ১৮:২৬ | আপডেট: ৫ এপ্রিল ২০২১ ১৮:২৬
advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ফল বিপর্যয়ের অভিযোগে উপাচার্য ও দুজন উপ-উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন পাঁচ কর্মকর্তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বিভাগের ৯ জন শিক্ষার্থী। নোটিশে আগামী ৩০ দিনের মধ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।

গতকাল রোববার দুপুরে শিক্ষার্থীদের পক্ষ থেকে রাজশাহী জজ কোর্টের আইনজীবী নূর-এ-কামরুজ্জামান এই নোটিশ পাঠান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীকে নোটিশটি পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের (প্রথম ব্যাচ) শিক্ষার্থীদের ফল বিপর্যয়ের জন্য বিভাগের ও পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের নৈতিক স্খলনই দায়ী। এর আগে শিক্ষার্থীরা উপাচার্য, দুজন উপ-উপাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক, ছাত্র-উপদেষ্টার কাছে আবেদন করলেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।

এই নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে সব উত্তরপত্র পুনর্মূল্যায়ন করে পুনরায় ফলাফল প্রকাশ এবং দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কার্যকরী পদক্ষেপ নিতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, ‘আমরা লিগ্যাল নোটিশ পেয়েছি। পরবর্তীতে সেটি বিশ্ববিদ্যালয়ের লিগ্যাল সেলে পাঠানো হয়েছে।’

advertisement