advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কষ্টার্জিত জয়ে রিয়ালকে টপকালো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
৬ এপ্রিল ২০২১ ১০:০২ | আপডেট: ৬ এপ্রিল ২০২১ ১০:০২
advertisement

স্প্যানিশ লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে আরও একটি দারুণ জয় পেয়েছে বার্সেলোনা। আন্তর্জাতিক ম্যাচের বিরতি কাটিয়ে ফেরার দিনে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে পূর্ণ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদে ঘাড়ে নিশ্বাস ফেলছে রোনাল্ড কোম্যানের দল। লিগে কাতালানদের এটি টানা ষষ্ঠ জয়।

সোমবার রাতে ঘরের মাঠে উসমান দেম্বেলের একমাত্র গোলে জয় তুলে নেয় বার্সেলোনা। হারলেও দুর্দান্ত খেলেছে ভাইয়াদলিদরা। পুরো ম্যাচে বার্সেলোনাকে চেপে রেখেছিলো তারা। কিন্তু শেষের দিকে দশজনে পরিণত হওয়ার পর আর পেরে ওঠেনি।

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের শুরুটা জমজমাট হয়। প্রথম দশ মিনিটে দুবার গোলের সুযোগ তৈরি করে ভাইয়াদলিদ। নবম মিনিটে এগিয়ে যেতে পারতো অতিথিরা। তবে দলটির ফরোয়ার্ড কেনান কদ্রোর হেড পোস্টে বাধা পায়। প্রথমার্ধের বাকি সময়ও বার্সার রক্ষণে বেশ কয়েকবার আক্রমণ চালায় পয়েন্ট তালিকার তলানির দলটি।

জয়ের জন্য মরিয়া বার্সেলোনা প্রথমার্ধে খুব একটা সুবিধা করতে পারেনি। ফলে বিরতির পর বেশ কয়েকবার আক্রমণের চেষ্টা করেন মেসি, গ্রিজমানেরা। ৬১তম মিনিটে বার্সার ডি-বক্সে জর্দি আলবার হাতে বল লাগায় পেনাল্টির আবেদন করে ভাইয়াদলিদের খেলোয়াড়রা। কিন্তু রেফারি তাতে সাড়া দেননি।

৭৯তম মিনিটে রেফারির কঠোর সিদ্ধান্তের কারণে দশ জনের দলে পরিণত হয় সফরকারীরা। দেম্বলেকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন অস্কার প্লানোক। এর প্রতিবাদ করে হলুদ কার্ড দেখেন ভাইয়াদলিদের অধিনায়ক মাসিপ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে এসে গোলের দেখা পায় বার্সেলোনা। ডান দিকের বাইলাইনের কাছ থেকে ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রস ফাঁকায় দাঁড়ানো দেম্বেলে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন।

এ জয়ে ২৯ ম্যাচে ৬৫ পয়েন্ট তুলে নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এলো বার্সেলোনা। সমান ম্যাচে এক পয়েন্ট এগিয়ে থেকে দিয়েগো সিমেওনের দল শীর্ষস্থানে আছে। তিনে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৩।

আসরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামী শনিবার রাতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে কাতালানরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে লড়াইয়ে নামার আগে জয়টা আত্মবিশ্বাস জোগাবে মেসিদের।

advertisement