advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঢাবির বিভিন্ন স্থাপনা শহীদ শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নামকরণে বিবৃতি

নিজস্ব প্রতিবেদক
৬ এপ্রিল ২০২১ ১৪:০৬ | আপডেট: ৬ এপ্রিল ২০২১ ১৪:৩৪
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থাপনা পুনঃনামকরণে মুক্তিযুদ্ধে শহীদ শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নাম অগ্রাধিকার দিতে বিবৃতি প্রদান করেছেন দেশের বিশিষ্ট ১১ ব্যক্তি। আজ মঙ্গলবার এ বিবৃতি গণমাধ্যমে পাঠান তারা।

বিবৃতি দানকারীরা হলেন- আবদুল গাফ্ফার চৌধুরি, হাসান আজিজুল হক, শামসুজ্জামান খান, সারোয়ার আলী, মফিদুল হক, মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফ,
মুনতাসীর মামুন, শাহরিয়ার কবীর, আবদুস সেলিম এবং আবেদ খান।

বিবৃতিতে তারা বলেন, সম্প্রতি পত্রিকান্তরে প্রকাশিত খবর থেকে আমরা জানতে পেরেছি যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্মিতব্য মেডিকেল সেন্টার অর্থ প্রদানের বিনিময়ে দেশের একজন ব্যবসায়ীর নামে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিন্ডিকেট সভায় এ-বিষয়ে প্রতিবাদ উত্থাপিত হলে সভায় কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি। তারপরও উপাচার্য ড. আখতারুজ্জামানের দপ্তর থেকে প্রশাসনিক অনুমোদন জানিয়ে উক্ত ব্যবসায়ীকে সম্মতিপত্র দেওয়া হয়েছে। আমরা এই ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ এবং বিষয়টির প্রতি সরকারের সর্বোচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করছি। সেই সঙ্গে সিন্ডিকেট সভায় এর যথাযোগ্য নিষ্পত্তি আমরা কামনা করি।

তারা আরও বলেন, আমাদের প্রত্যাশা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ এবং মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী বর্ষে নির্মিতব্য বিভিন্ন স্থাপনা একাত্তরের শহীদ অধ্যাপক-কর্মকর্তাদের নামে করা হোক এবং বিশেষভাবে মেডিকেল সেন্টার শহীদ ডাক্তার মোহাম্মদ মোর্তজার নামাঙ্কিত করে মহিমান্বিত করা হোক।

advertisement