advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আইপিএল ভুলে ইংল্যান্ডে হনুমা বিহারী

স্পোর্টস ডেস্ক
৭ এপ্রিল ২০২১ ১১:৪৪ | আপডেট: ৭ এপ্রিল ২০২১ ১২:০৫
পুরোনো ছবি
advertisement

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগের তালিকায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ধারে কাছেও নেই কেউ। অর্থ, প্রতিদ্বন্দ্বিতা কিংবা খেলোয়াড়দের ফ্যাসিলিটি সব কিছুতেই এগিয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগটি। প্রতি বছরই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেটাররা দেশের খেলা বাদ দিয়ে আইপিএলের মতো আসরে অংশ নিতে চলে আসেন। তবে, নিজ দেশে ক্রিকেটের এমন মহাযজ্ঞ হলেও উপেক্ষিত ভারতের টেস্ট দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান হনুমা বিহারী। যে কারণে আইপিএল ভুলে খেলবেন ইংল্যান্ডের কাউন্টিতে।

এবারের আইপিএলে কোনো দলই নিলাম থেকে হনুমা বিহারীকে দলে ভেড়ায়নি। ফলে নিলামেই উপেক্ষিত ছিলেন এই ক্রিকেটার। এদিকে, নিউজিল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর ইংল্যান্ডের বিপক্ষে লম্বা টেস্ট সিরিজ খেলবে ভারত। ওই সিরিজে ভারত দলে বিবেচিত হনুমা। তাই সিরিজের আগে নিজেকে ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই কাউন্টির ওয়ারউইকশায়ার দলের হয়ে খেলতে যাচ্ছেন তিনি।

হনুমা বিহারীর ওয়ারউইকশায়ারে খেলার ব্যাপারে সেই দেশের কাউন্টি এখনও পর্যন্ত কোনো ঘোষণা করেনি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘হনুমা এবার ওয়ারউইকশায়ারের হয়ে কাউন্টি খেলবে। তিনি ইতোমধ্যেই ইংল্যান্ড পৌঁছে গিয়েছে। চুক্তিপত্রের কিছু কাজ এখনও বাকি। আগামী জুন থেকে ওখানে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সফর শুরু হবে। এর আগে আমরা হনুমাকে তৈরি রাখতে চাইছি। তাই ও যাতে অন্তত তিনটি ম্যাচ খেলতে পারে বোর্ড সেই চেষ্টা করছে।’

হনুমা বিহারী এখন পর্যন্ত ভারতের হয়ে মোট ১২টা টেস্ট ম্যাচ খেলে রান করেছেন ৬২৪। সঙ্গে রয়েছে ৪টি অর্ধশতক ও ১টি সেঞ্চুরি। সবশেষ অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েও রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে ম্যাচ ড্র করেছিলেন তিনি। ওই ১৬১ বলে ২৩ রানে অপরাজিত থেকে প্রশংসাও কুড়িয়েছেন ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান।

advertisement