advertisement
advertisement

সব খবর

advertisement
DBBL
advertisement
advertisement

কাতারে জিসিসি হলিডেস উদ্বোধন করলেন রাষ্ট্রদূত

কাতার প্রতিনিধি
৭ এপ্রিল ২০২১ ২২:০৭ | আপডেট: ৭ এপ্রিল ২০২১ ২২:১০
জিসিসি হলিডেস উদ্বোধন করছেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। ছবি : আমাদের সময়
advertisement

কাতারে বাংলাদেশি মালিকানাধীন জিসিসি হলিডেস নামে ট্যুরিজম সার্ভিসের ফিতা কেটে উদ্বোধন করেছেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। স্থানীয় সময় গত সোমবার বিকেল চার ঘটিকায় দেশটির রাজধানী দোহা আল মানসুরা মেট্রোরেল স্টেশনের পাশে জিসিসি হলিডেস উদ্বোধন করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- শ্রম কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রথম সচিব(শ্রম) তনময় ইসলাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন- প্রকৌশলী আনোয়ার হোসেন আকন্দ, সভাপতি বাংলাদেশ কমিউনিটি, মো. জালাল আহমেদ (সিআইপি) বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা, মোহাম্মদ ইসমাঈল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা।

এছাড়া জিসিসি হলিডেস’র তরুণ উদ্যোক্তা সাংবাদিক কাজী শামীম, মো. রিয়াজুল ইসলাম, জীয়া উদ্দিন, ফাহাদ হোসাইন, মো. ইয়াসিন, মো. রাজীব উদ্দিম, আল আমিনসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়াও সন্ধ্যায় বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনেরা এসে শুভেচ্ছা বিনিময় করেন।

কাতারে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসা প্রতিষ্ঠান সম্প্রসারণ করতে ও তাদের সফলতা কামনা করে রাষ্ট্রদূত জসীম উদ্দিন বলেন, ‘কাতারের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের অন্যতম স্তম্ভ হচ্ছে বাণিজ্যিক সম্পর্ক। কয়েক বছর আগেও আমাদের সাথে দ্বিপাক্ষিক বাণিজ্যের পরিমাণ খুব বেশি ছিল না, সেটা কয়েকশত মিলিয়নের মধ্যে সীমিত ছিল। বর্তমানে বাংলাদেশের সাথে কাতারের বাণিজ্যের পরিমাণ এক লক্ষ বিলিয়নের বেশি।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি করার আরো সুযোগ আছে। কাতার ও বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি, শিগগিরই আমরা কাতারে বাংলাদেশি ব্যবসায়ী ও বাংলাদেশের ব্যবসায়িদের মধ্যে একটি ওয়েবিনার আয়োজন করতে সক্ষম হবো।’ এছাড়া দূতাবাসের পক্ষ থেকে কাতারে বাংলাদেশি ব্যবসায়িদের নিয়মিত সকল সহযোগিতা প্রদানের আশ্বাস করেন রাষ্ট্রদূত।

advertisement