advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

অগ্নিকাণ্ডের মধ্যেই সার্জারি

আমাদের সময় ডেস্ক
৮ এপ্রিল ২০২১ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২১ ০১:১০
advertisement

হাসপাতালের নিচতলায় চলছিল অস্ত্রোপচার। আচমকা কাঠের ছাদযুক্ত হাসপাতাল ভবটিতে আগুন ধরে যায়। ধোঁয়া ছড়িয়ে পড়ে ভেতরে। কিন্তু এই পরিস্থিতির মধ্যেও এক রোগীর ওপেন হার্ট সার্জারি সম্পন্ন করেন চিকিৎসকরা। ওই সময় হাসপাতালটিতে ৬০ জন রোগী ভর্তি ছিলেন।

গত ২ এপ্রিল রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর ব্লাগোভেসচেনস্কে এ ঘটনা ঘটে। অস্ত্রোপচারকারী চিকিৎসা দলটির প্রধান ভেলেন্তিন ফিলাটভ দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ওই রোগীকে আমাদের বাঁচাতে আমাদের যা করণীয় সব করেছি।

জরুরি সেবামূলক মন্ত্রণালয়ের আমুর আঞ্চলিক শাখা জানায়, অন্য একটি লাইন থেকে অস্ত্রোপচার কক্ষে বিদ্যুৎ সরবরাহ করা হয়। ওই কক্ষে যাতে কোনোভাবেই ধোঁয়া ছড়াতে না পারে, তা নিশ্চিত করেন ফায়ার ফাইটাররা।

অস্ত্রোপচারের পর পরই ওই রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ছাড়া হাসপাতালের অন্য রোগীদেরও দ্রুত সরিয়ে নেওয়া হয়। চিকিৎসক অ্যান্তোনিয়া সোমোলিনা বলেন, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগে। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ছাড়াই আগুন নেভানো গেছে। স্থানীয় কর্তৃপক্ষ ওই চিকিৎসা দল ও ফায়ার ফাইটারদের পুরস্কৃত করার প্রতিশ্রুতি দিয়েছে।

 

advertisement