advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মৃতের সংখ্যা ৪০০ জনে পৌঁছল

চট্টগ্রাম ব্যুরো
৮ এপ্রিল ২০২১ ০০:০০ | আপডেট: ৭ এপ্রিল ২০২১ ২২:৫৯
advertisement

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চারজন মারা গেছেন। এ নিয়ে মৃত্যু ৪০০ জনে পৌঁছাল। এ সময়ের মধ্যে আক্রান্ত প্রায় ৪৩ হাজার বলে জেলা সিভিল সার্জনের কার্যালয় জানিয়েছে। গত মঙ্গলবার সকাল থেকে গতকাল বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে চারজন মারা গেছেন বলে জানিয়েছেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান। মারা যাওয়া চারজনের মধ্যে দুজন মহানগরী এবং বাকি দুজন বিভিন্ন উপজেলার বাসিন্দা। নগরীতে মৃতদের একজন হলেন দৈনিক বণিক বার্তার চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার দেবব্রত রায়ের মা ডলি রায় (৪৮)। তার গ্রামের বাড়ি যশোর জেলার অভয়নগর। অসুস্থ ছেলেকে চট্টগ্রামে দেখতে এসে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ডলি রায়। এর পর তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় থেকে দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৫৬টি নমুনা পরীক্ষা করে আরও ৪১৪ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে নগরীর ৩৭৩ জন এবং বিভিন্ন উপজেলার ৪১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৭১৫ জনে।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ৯ এপ্রিল মারা যান করোনায় আক্রান্ত একজন। দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বিভিন্ন হাসপাতালে রোগীদের ভিড়ও ক্রমশ বাড়ছে। সে সঙ্গে সংকট দেখা দিচ্ছে অক্সিজেনসহ করোনা রোগীদের চিকিৎসার অত্যাবশ্যকীয় সরঞ্জামের। গতকাল দুপুরে পটিয়া থেকে করোনা উপসর্গ নিয়ে চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনা হয় বৃদ্ধা রশিদা বেগমকে। কিন্তু তাকে হাসপাতালে ভর্তির আগেই সঙ্গে থাকা অক্সিজেন ফুরিয়ে যায়। পরে তাৎক্ষণিকভাবে জরুরি বিভাগে নিয়ে সেখানে নতুন করে অক্সিজেনের ব্যবস্থা করা হয়।

advertisement