advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মেঘনায় ফেরিতে আগুন, পুড়ল পণ্যবাহী ৮ ট্রাক

ভোলা প্রতিনিধি
৮ এপ্রিল ২০২১ ১০:২৮ | আপডেট: ৮ এপ্রিল ২০২১ ১২:১৬
ছবি : আমাদের সময়
advertisement

ভোলার মেঘনায় ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেছে ৮টি পণ্যবাহী ট্রাক। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে ভোলা-লক্ষীপুর রুটে চলাচলকারী কলমিলতা নামের ফেরিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ভোলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট, নৌ পুলিশ ও কোস্টগার্ডের একটি দল সকাল ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভোলা ফেরি ঘাটের টার্মিনাল এসিসস্টেন্ট (টিএ) কামরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোর ৩টার দিকে লক্ষীপুর থেকে পণ্যবাহী ট্রাক নিয়ে ভোলার উদ্দেশ্য ছেড়ে আসে কলমীলতা নামের একটি ফেরি। ওই রুটের মেঘনার বিরিবিরি বয়া নামক এলাকায় এসে হঠাৎ করেই ফেরিতে থাকা একটি গাড়িতে আগুন লাগে। মুহুর্তই আগুন ছড়িয়ে পড়ে পাশের গাড়িতেও।

খবর পেয়ে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও কোস্টগার্ডের ৫ ঘণ্টার প্রচেস্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। আগুনে ফেরির ক্ষতি না হলেও ৭/৮টি ট্রাক পুড়ে গেছে বলে জানিয়েছেন টার্মিনাল এসিসস্টেন্ট। তিনি বলেন, কীভাবে আগুনোর সূত্রপাত প্রাথমিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি, তবে পণ্যবাহী ট্রাক থেকে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া গেছে।

বিআইডব্লিউটিসি’র ভোলার ম্যানেজার পারভেজ সংবাদমাধ্যমকে জানিয়য়েছেন, ফেরিতে ১৬টি গাড়ি নিয়ে লক্ষীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে ভোলার ইলিশার উদ্দেশে ছেড়ে আসে। আগুন লেগে পিকআপ ভ্যান, লরি ও মোটরসাইকলসহ ৯টি গাড়ি পুড়ে যায়। বর্তমানে ফেরিটি মেঘনা নদীর ভোলার চর নামক এলাকায় নোঙ্গর করা রয়েছে।

advertisement