advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

লকডাউন বাড়বে কি না জানা যাবে আজ

নিজস্ব প্রতিবেদক
৮ এপ্রিল ২০২১ ১০:৪৪ | আপডেট: ৮ এপ্রিল ২০২১ ১৪:১৪
স্বাস্থ্যবিধি না মেনে পিকআপে করে গন্তব্যে যাচ্ছে মানুষ। ছবি : স্টার মেইল
advertisement

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ চলছে। এই সময়সীমায় জরুরি কাজের জন্য সীমিত পরিসরে অফিস খোলা রয়েছে। গতকাল থেকে মহানগরীর মধ্যে সকল গণপরিবহন চালু করা হয়েছে। এরইমধ্যে পরবর্তী লকডাউনের বিষয়ে আজ  বৃহস্পতিবার সিদ্ধান্ত হতে পারে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

গত সোমবার (৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সারা দেশে চলমান লকডাউনের মেয়াদ বাড়ানো হবে কি না- বৈঠক শেষে সাংবাদিকরা জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘দেখি আমরা সাত দিন পর কী অবস্থা হয়। বৃহস্পতিবার আমরা রিভিউ করব ইনশাআল্লাহ। মানুষকে তো কো-অপারেট করতে হবে। আপনারা তো বলছেন। সবাই যদি একটু মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে চলে, তবে তো অসুবিধা হওয়ার কথা নয়।’

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী সাত দিনের লকডাউন শুরু হয়েছে। এ দফায় আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত থাকবে এই লকডাউন। রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমিত কোডিভ-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৬৬২ জনের, এখন পর্যন্ত এক দিনে এটিই সর্বোচ্চ শনাক্ত।

advertisement