advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মেসি-রোনালদো যা পারেননি, তা করলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
৮ এপ্রিল ২০২১ ১৪:০৪ | আপডেট: ৮ এপ্রিল ২০২১ ১৪:৫৯
কিলিয়ান এমবাপে
advertisement

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে দুর্দান্ত জয় পেয়েছে পিএসজি। প্রতিপক্ষে মাঠে আলো ছড়িয়ে দুই গোল করে দলের জয়ে অবদান রাখেন পিএসজির তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। এরই মধ্য দিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসিকে ছাড়িয়ে গেলেন তিনি।

চলতি আসরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে বার্সেলোনার মাঠে হ্যাটট্রিক করেছিলেন এমবাপে। এরপর কোয়ার্টার ফাইনালে বায়ার্নের মাঠে আরও দুই গোলসহ প্রতিপক্ষে মাঠে মোট ৫ গোল করলেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড। যা এর আগে চ্যাম্পিয়ন্স লিগের কোন একক মৌসুমে লিওনেল মেসি ও রোনালদোও করতে পারেননি। ফলে মেসি-রোনালদোকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে শেষ ষোল ও কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষের মাঠে পাঁচ গোল করার কৃতিত্ব গড়লেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ আসরে পিএসজিকে ইতিহাসে প্রথমবার ফাইনালে তুলতে বড় অবদান রাখেন এমবাপে। চলতি আসরেও নিজের যোগ্যতার ঠিকই প্রমাণ দিয়ে যাচ্ছেন তিনি। এখন পর্যন্ত এই আসরের আট ম্যাচে অংশ নিয়ে আট গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার মর্যাদা রয়েছেন তিনি। সমান ম্যাচে ১০ গোল করে শীর্ষে রয়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের আরলিং হাল্যান্ড।

advertisement