advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ইমক্যাব নির্বাচন
সভাপতি বাসুদেব সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহ

নিজস্ব প্রতিবেদক
৯ এপ্রিল ২০২১ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২১ ২২:২৪
advertisement

বাংলাদেশে কর্মরত ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের সংগঠন ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ইমক্যাব) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বাসুদেব ধর (দৈনিক স্টেটসম্যান) সভাপতি এবং মাছুম বিল্লাহ (দৈনিক যুগশঙ্খ/ইস্টার্ন ক্রনিকল) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গতকাল ডিজিটাল প্ল্যাটফরমে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অনুষ্ঠিত সংগঠনের দ্বিবার্ষিক সাধারণসভায় নির্বাচিতদের নাম ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও সংগঠনের উপদেষ্টা হারুন হাবীব।

নির্বাচিত অন্যরা হলেন- সহসভাপতি লায়েকুজ্জামান (দৈনিক দিন দর্পণ, কলকাতা), যুগ্ম সাধারণ সম্পাদক মীর আফরোজ জামান (ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া- ইউএনআই), কোষাধ্যক্ষ আমিনুল হক ভুইয়া (উত্তরবঙ্গ সংবাদ/সাময়িক প্রসঙ্গ), সাংগঠনিক সম্পাদক আবু আলী (দৈনিক আমাদের সময়) এবং নির্বাহী সদস্য কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার পত্রিকা), দীপ আজাদ (টাইমস নাউ টিভি), রাজিব খান (জি আকাশ মিডিয়া) ও মনজুর আহমেদ অনিক (দৈনিক আজকের ফরিয়াদ, আগরতলা)। এ ছাড়া গঠনতন্ত্র অনুযায়ী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ (দৈনিক দেশের কথা) পদাধিকারবলে নির্বাহী কমিটির সদস্য থাকবেন।

প্রসঙ্গত, ইমক্যাব নির্বাচনের (২০২১-২০২২) ভোটগ্রহণের নির্ধারিত তারিখ ছিল গত ৮ এপ্রিল। গত ৩ এপ্রিল ছিল মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার সময়।

গত ৫ এপ্রিল ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। তবে সব পদেই একটি করে মনোনয়নপত্র জমা পড়ায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

advertisement