advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

‘শিশুবক্তা’ রফিকুলের নামে আরেকটি মামলা

নিজস্ব প্রতিবেদক
৮ এপ্রিল ২০২১ ২২:৫৪ | আপডেট: ৯ এপ্রিল ২০২১ ০১:০৬
‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী
advertisement

‘শিশুবক্তা’ মাওলানা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আদনান শান্ত নামের এক ব্যক্তি রাজধানীর মতিঝিল থানায় এ মামলা দায়ের করেন। পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, ‘শিশুবক্তা হিসেবে’ পরিচিত রফিকুল ইসলাম ইউটিউব ও ফেসবুকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে মানহানিকর বক্তব্য দিয়েছেন। তিনি বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে মিথ্যা বক্তব্য দিয়ে অপপ্রচার করছেন। বক্তব্যগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হওয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হয়েছে। এতে সাম্প্রতিক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে।

এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বৃহস্পতিবার রফিকুল ইসলাম মাদানীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত মঙ্গলবার রাতে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) গাছা থানায় ওই মামলা দায়ের করা হয়। গাছা থানায় দায়ের হওয়া মামলাতে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। বৃহস্পতিবার গাজীপুরের একটি আদালতে ‘শিশুবক্তা’কে হাজির করা হলে আদালত তাকে গাজীপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধীতা করে গত ২৫ মার্চ রাজধানীর মতিঝিল এলাকায় মিছিল থেকে রফিকুল ইসলামকে পুলিশ আটক করে। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

advertisement