দুর্নীতি ব্যাধিতে পরিণত হয়েছে ইউজিসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক,খুলনা
২১ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ১০:০৩

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেছেন, সরকারি কর্মচারীদের বেতনভাতা দ্বিগুণেরও বেশি বৃদ্ধি করা হয়েছে। এর পরও দুর্নীতি ব্যাধিতে পরিণত হয়েছে। এটি সমাজকে গ্রাস করে ফেলছে। আমাদের অভ্যাস ও মানসিকতার পরিবর্তন আনতে হবে। সর্বক্ষেত্রে শুদ্ধাচার বাস্তবায়ন, নৈতিকতার চর্চা এবং স্বচ্ছতার সঙ্গে কাজ করতে হবে।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ‘অ্যানুয়াল পারফরম্যান্স ম্যানেজমেন্ট : কুয়েট পার্সপেক্টিভ’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শনিবার সকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন ইউজিসির প্রাইভেট ইউনিভার্সিটি ডিভিশনের পরিচালক ড. মো. ফকরুল ইসলাম, আরএসপি ডিভিশনের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুক, অ্যাডমিনিস্ট্রেটিভ ডিভিশনের যুগ্ম সচিব জাফর আহমদ জাহাঙ্গীর।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জিএম শহিদুল আলম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে টেকনিক্যাল সেশনে ‘অ্যানুয়াল পারফরম্যান্স অ্যাগ্রিমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম’,‘কী পারফরম্যান্স ইন্ডিকেটর’, ‘ম্যান্ডেটরি স্ট্র্যাটেজিক অবজেকটিভস : টুল ফর এনসিওরিং গভর্নেন্স’ এবং ‘গভর্নমেন্ট পারফরম্যান্স ম্যানেজমেন্ট সিস্টেম : কনসেপ্টস অ্যান্ড কনট্যান্টস’ শীর্ষক প্রেজেন্টেশন প্রদান করেন ক্যাবিনেট ডিভিশনের সিনিয়র সহকারী সচিব আরএইচএম আলাওল কবির, ইউজিসির প্রাইভেট ইউনিভার্সিটি ডিভিশনের পরিচালক ড. মো. ফকরুল ইসলাম, আরএসপি ডিভিশনের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুক এবং ইউজিসির সিনিয়র এসিস্ট্যান্ট ডাইরেক্টর মোহাম্মদ নজরুল ইসলাম। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট, অধ্যাপক, দপ্তরপ্রধান এবং শুদ্ধাচার বাস্তবায়নসংক্রান্ত বিভিন্ন কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।