আষাঢ়ের প্রথম বৃষ্টিতেই চট্টগ্রামে জলাবদ্ধতা

চট্টগ্রাম ব্যুরো
১৬ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১৭ জুন ২০১৯ ০৮:৪৫

চট্টগ্রামে গতকাল আষাঢ়ের প্রথম দিনে মাঝারি বর্ষণ হয়েছে। এতে গরম থেকে নগরবাসী স্বস্তি পেলেও ভোগান্তিতে পড়েন অন্যভাবে। এ দিন কোথাও কোথাও এক ঘণ্টা বা তারও বেশি সময় বৃষ্টিতে নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে বৃষ্টির পর এসব সড়কে ছিল তীব্র জানজট। আবার বৃষ্টির পানি দ্রুত সরে যেতে না পেরে নগরীর অনেক নিম্নাঞ্চলও প্লাবিত হয়।

জানা যায়, গতকাল বৃষ্টিতে নগরীর দুই নম্বর গেট, মুরাদপুর, চকবাজার, চাঁদগাঁও আবাসিক, বহদ্দারহাট, খাতুনগঞ্জ, আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকাসহ অধিকাংশ রাস্তায় হাঁটু সমান পানি জমে যায়। সড়ক থেকে নালায় পানি যাওয়ার জন্য তৈরি ছিদ্রগুলো কঠিন বর্জ্য দিয়ে বন্ধ হয়ে যাওয়ায় এ জলাবদ্ধতা সৃষ্টি হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। এদিকে দুপুরে বৃষ্টির কারণে নগরীর অধিকাংশ রুটে গণপরিবহন ছিল না। রাস্তায় পানি জমে যাওয়ায় চালকরা গাড়ি নামাননি। ফলে ভোগান্তিতে পড়েন নগরবাসী। তবে বিকাল ৫টার পর পানি নেমে গেলে গণপরিবহন চলাচল শুরু হয়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ফরিদ আহমেদ বলেন, গতকাল শনিবার দুপুর দেড়টা থেকে দুইটা পর্যন্ত আধঘণ্টায় চট্টগ্রামে ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আগামী ২৪ ঘণ্টা আকাশ মেঘলা ও সঙ্গে ঝড়ো বাতাস বয়ে যেতে পারে। এ ছাড়া মাঝারি বৃষ্টিরও সম্ভাবনা আছে।