টাঙ্গাইলে পিডিবির ঝুঁকিপূর্ণ তারে প্রাণ গেল শ্রমিকের

টাঙ্গাইল প্রতিনিধি
২৪ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ জুন ২০১৯ ০৯:১৬

জীবিকার প্রয়োজনে মাটিকাটা শ্রমিক নুরুল ইসলাম (৪০) গতকাল রবিবার সকালে বাড়ি থেকে বের হন কাজে। এই সকালই যে তার শেষ সকাল হবে সেটি তো কারও জানা ছিল না। পুকুরে মাটি কাটার সময় পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (পিডিবি) সেচ মেশিনের ঝুঁকিপূর্ণ তারে জড়িয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। সকাল ৯টায় কালিহাতী উপজেলার কদমতলী গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

একই ঘটনায় আরও এক শ্রমিক গুরুতর আহত হন। নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর মামুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। নিহত নুরুল ইসলাম উপজেলার কাচিনা লখাই গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে। গুরুতর আহত জোয়াদ মণ্ডল (৪৫) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে নুরুল ইসলামের বাড়িতে চলছে শোকের মাতম। একমাত্র উপার্জনক্ষম অভিভাবককে হারিয়ে তার স্ত্রী, কলেজ পড়ুয়া ছেলে ও মেয়ে বারবার মূর্ছা যাচ্ছেন। কদমতলী গ্রামের কলেজছাত্র ইমরান হাসান বলেন, এর আগেও পিডিবির বাঁশের খুঁটির তারে জড়িয়ে দুই ব্যক্তি নিহত এবং কয়েকটি গরু মারা গেছে। এভাবে ঝুঁকিপূর্ণ তারে আর কত নিরীহ মানুষ মরবে? কর্তৃপক্ষের এ ব্যাপারে কোনো ভ্রুক্ষেপ নেই। মনে হয় গ্রামের মানুষের জীবনের কোনো মূল্য নেই।

পিডিবির ভূঞাপুর স্টেশনের নির্বাহী প্রকৌশলী আবদুর রাজ্জাক বিদ্যুতের তারে জড়িয়ে শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, যারা বাঁশের খুঁটি দিয়ে সেচ লাইনের সংযোগ নিয়েছে, তারাই এর জন্য দায়ী।