মালিকসহ রাজউকের ২ কর্মকর্তা কারাগারে

আদালত প্রতিবেদক
১৮ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ নভেম্বর ২০১৯ ০১:৫৩

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকা-ে দুদকের দায়ের জাল-জালিয়াতির মামলায় জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুক ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) দুই কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। হাইকোর্টের নির্দেশনানুযায়ী গতকাল আসামিরা ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। এ বিষয়ে শুনানি শেষে বিচারক কেএম ইমরুল কায়েশ তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রাজউকের দুই কর্মকর্তা হলেনÑ আওরঙ্গজেব সিদ্দিকী নান ও সাবেক উপ-পরিচালক (স্টেট) মুহাম্মদ সওগত আলী।

এর আগে অবশ্য মামলাটিতে একই আদালত গত ২০ আগস্ট ফারুকের এবং পরবর্তীতে অপর দুই আসামির জামিন মঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে আবেদন করলে গত ৫ নভেম্বর একটি দ্বৈত বেঞ্চ তাদের জামিন বাতিল করে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আসামিরা আপিল বিভাগে গেলে চেম্বার বিচারপতি তা বহাল রেখে গত ১১ নভেম্বর এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে বলেন।

গত ২৮ মার্চ বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ফারুক-রূপায়ণ (এফআর) টাওয়ারে ভয়াবহ আগুনের ঘটনায় ঘটনাস্থলে ২৫ জন ও হাসপাতালে একজন নিহত হন। ওই ঘটনায় আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন আরও ৭৩ জন। আহতদের মধ্যে ফায়ারম্যান সোহেল রানা সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।