দর্শক হিসেবে বিপিএল দেখতে খারাপ লাগছে না : সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক
১২ ডিসেম্বর ২০১৯ ২০:৫০ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০৩:০৯
ছবি : সাইফউদ্দিনের ফেসবুক থেকে নেওয়া

থাকার কথা ছিল মাঠে, কিন্তু ইনজুরির কারণে থাকতে হচ্ছে দর্শক সারিতে। বলছি জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাইফউদ্দিনের কথা। পিঠের ইনজুরির কারণে তিনি এখন বিশ্রামে আছেন।

গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন্সের সঙ্গে রাজশাহী রয়্যালসের ম্যাচ দেখার পর সাইফউদ্দিন জানালেন, ‘দর্শক হিসেবে খেলা দেখতে খারাপ লাগছে না। ’

অথচ তারও থাকার কথা ছিল মাঠে। ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাংলাদেশ দলের অপরিহার্য সদস্য। বিশ্বকাপে অলরাউন্ডিং পারফর্মেন্স করে চমকে দিয়েছিলেন। এই সাইফউদ্দিন এখন চোট কাটিয়ে ওঠার যুদ্ধে।

আপনার থাকার কথা ছিল মাঠে, কিন্তু দর্শক হিসেবে খেলা দেখছেন, খারাপ লাগছে না? এমন প্রশ্নে সাইফউদ্দিন মুঠুফোনে দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘দর্শক হিসেবে দেখতে খারাপ লাগছে না। আসলে ইনজুরি পার্ট অব লাইফ। এটা আসবে যাবে। মেনে নিতেই হবে। ইনজুরি কাটিয়ে আমি আবার মাঠে ফিরব খুব দ্রুত।’

পিঠের ব্যথার কারণে ভারত সফরে যাওয়ার শেষ মুহূর্তে দল থেকে ছিটকে যান সাইফউদ্দিন। সর্বশেষ আফগানিস্তান-জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলেছেন ইনজুরি নিয়েই। তো এখন ইনজুরির কী অবস্থা? ‘এইতো আলহামদুলিল্লাহ। আগের থেকে বেটার। ইনজুরি কাটিয়ে ওঠার জন্য নিয়মিত কাজ করছি’, নিজের ইনজুরি নিয়ে এভাবেই বলছিলেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

ভারত সফরে দল থেকে বাদ পড়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিজিও বলেছিলেন, বিশ্রামে থাকলে ধীরে ধীরে ভালো হয়ে যাবেন সাইফউদ্দিন।

ফিজিও জুলিয়ান কালেফাতো বলেন, ‘টানা পিঠের ব্যথার কারণে সাইফকে বিশ্রাম দেওয়া হয়েছে। এতে বেশ লম্বা সময় ধরে চোট কাটিয়ে ওঠার সুযোগ পাবে। বিশ্রামে থাককে শারীরিক শক্তি বাড়ানোর সুযোগও পাবে সে। চিকিৎসক দল নিয়মিত তার অবস্থা পর্যবেক্ষণ করবেন।’

গত তিন আসর সাইফউদ্দিন খেলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। গতবার চ্যাম্পিয়নও হয়েছিল তার দল। ট্রফি জয়ে রেখেছেন গুরত্বপূর্ণ ভূমিকাও। দলের প্রধান বোলার না হয়েও ১৩ ম্যাচে নিয়েছেন ২০ উইকেট। ব্যাট হাতেও নজরকাড়া পারফর্ম করেছিলেন।