শিশুকে ধর্ষণচেষ্টা, বৃদ্ধের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২০ ১৮:১৩ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ১৮:১৩
প্রতীকী ছবি

সাভার পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাহিমা বেগমের বাবার নাম নয়ন মোল্লা (৭৫)। তারা পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ডের কামাল গার্মেন্ট রোড এলাকার বাসিন্দা। গত সোমবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগ এনে বৃদ্ধ নয়ন মোল্লাকে আসামি করে মামলা করেন তার বাড়ির ভাড়াটে এক শিশুর বাবা। অভিযোগ, মেয়েকে যৌন নির্যাতন করেছেন ওই বৃদ্ধ।

এ ঘটনায় নয়ন মোল্লার বিরুদ্ধে গতকাল মঙ্গলবার আদালতে জবানবন্দি দিয়েছে ভুক্তভোগী শিশুটি (৮)। ঢাকার জ্যেষ্ঠ মুখ্য বিচারিক হাকিম কামরুন্নাহার তার খাস কামরায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় শিশুটির জবানবন্দি রেকর্ড করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) পলি আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে গত সোমবার মামলা হলেও এ ঘটনায় আসামিকে গ্রেপ্তার করেনি পুলিশ।

আসামি নয়ন মোল্লাকে গ্রেপ্তার না করা প্রসঙ্গে এসআই পলি গণমাধ্যমে বলেন, ‘মামলাটি নিয়ে আমরা খুব বিপদে আছি।’

ওই মামলার এজাহার থেকে জানা যায়, ভুক্তভোগী শিশুর পোশাক শ্রমিক বাবা ও মা নয়ন মোল্লার বাড়ির এককক্ষে ভাড়া থাকেন। গত রোববার তারা মেয়েকে বাসায় রেখে কাজে যান। বিকেলে শিশুটি ছাদে কাপড় শুকাতে দিতে গেলে নয়ন মোল্লা তাকে জড়িয়ে ধরে ও যৌন নির্যাতন করে। শিশুটির চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে তিনি পালিয়ে যান।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ আজ বুধবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আসামি নয়ন মোল্লাকে গ্রেপ্তারে অভিযান চলছে।’