ভারত সফরের জন্য অধীর ট্রাম্প-মেলানিয়া

অনলাইন ডেস্ক
১৩ ফেব্রুয়ারি ২০২০ ১২:৫৭ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ১২:৫৭
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। ছবি : সংগৃহীত

চলতি মাসের শেষের দিকে ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এই সফরের জন্য অধীর হয়ে আছেন ট্রাম্প দম্পতি। এক টুইট বার্তায় মার্কিন ফার্স্ট লেডি নিজেই একথা জানিয়েছেন।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির করা টুইটের উত্তরে মেলানিয়া ট্রাম্প একটি টুইট করেন। ওই টুইট বার্তায় তিনি লিখেন, ‘এ ধরনের আমন্ত্রণের জন্য নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। এই মাসের শেষ নাগাদ আহমেদাবাদ এবং নয়া দিল্লি সফরের প্রত্যাশা করছি। পটাস (ডোনাল্ড ট্রাম্প) এবং আমি এই সফর নিয়ে খুবই অধীর হয়ে আছি।’

আগামী ২৪ ফেব্রুয়ারি দুই দিনের রাষ্ট্রীয় সফরে ভারত আসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প। তাদেরকে অভ্যর্থনা জানাতে বিশাল আয়োজন করা হবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সফরে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম ‘সরদার প্যাটেল স্টেডিয়াম’ উদ্বোধন করবেন ট্রাম্প। ওই স্টেডিয়ামে ‘কেমছো ট্রাম্প’ নামে একটি অনুষ্ঠানের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্পকে অভ্যর্থনা জানানো হবে। এ সময় ওই স্টেডিয়ামে প্রায় ১ লাখ মানুষ উপস্থিত থাকবেন।   

স্টেডিয়াম উদ্বোধন করার আগে মহত্মা গান্ধীর প্রতি সম্মান প্রদর্শনের জন্য আহমেদাবাদ বিমান বন্দর থেকে একটি ‘রোড শো’তে অংশগ্রহণ করবেন ট্রাম্প দম্পতি। ১০ কিলোমিটার এই ‘রোড শো’র মাধ্যমে তারা সবরমতি আশ্রমে যাবেন।

এর আগে চীনা রাষ্ট্রপতি শি জিনপিং, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়মিন নেতানিয়াহুর সফরেও আহমেদাবাদে বিশাল অভ্যর্থনা জানানো হয়েছিল।