মুজিব বর্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির কুইজ প্রতিযোগিতা

প্রেস বিজ্ঞপ্তি
১০ মার্চ ২০২০ ২২:০০ | আপডেট: ১০ মার্চ ২০২০ ২২:০০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) উদযাপন উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির উদ্যোগে ‘সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা’ ও ‘Planning for Higher Education : A Road to success’ শিরোনামে সেমিনারের আয়োজন করা হয়।

আজ মঙ্গলবার কুমিল্লার বরুড়া উপজেলার ছোটতুলাগাঁও মহিলা কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ছোটতুলাগাঁও মহিলা কলেজসহ বরুড়ার ১০টি কলেজের প্রায় ৬০০ এইচএসসি পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রধান প্রধান কলেজসমূহের মধ্যে ছিল বরুড়া শহীদস্মৃতি সরকারি কলেজ, আড্ডা ডিগ্রি কলেজ, পয়ালগাছা ডিগ্রি কলেজ, আগানগর ডিগ্রি কলেজ, রেহানা কারিগরি কলেজ, বেগম জহিরা মহিলা কলেজ, ঝলম উচ্চ বিদ্যালয় ও কলেজ, মনসুর উদ্দিন মহিলা কলেজ, খোশবাস উচ্চ বিদ্যালয় ও কলেজ, শাহেরবানু আইডিয়াল স্কুল ও কলেজ, চিতশী ডিগ্রি কলেজ ও রহিমানগর ডিগ্রি কলেজ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি এবং মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য দেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ভর্তি বিভাগের প্রধান ও ব্যাবসায় বিভাগের সহযোগী অধ্যাপক লুৎফর রহমান, সভাপতিত্ব করেন ছোটতুলাগাঁও মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাবিহা সুলতানা এবং অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির ভর্তি বিভাগের উপপরিচালক ও গণসংযোগ বিভাগের প্রধান দীপ্তি সরকার।

এ অনুষ্ঠানে সর্বমোট ৩৩ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে ছোটতুলাগাঁও মহিলা কলেজের শিক্ষার্থী সালমা আক্তার।