আইসোলেশনে নারীর মৃত্যু, স্বজনরা কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক
২২ মার্চ ২০২০ ১৮:৩৮ | আপডেট: ২২ মার্চ ২০২০ ১৮:৪১
ফাইল ছবি

করোনাভাইরাসের ‍উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে থাকা যুক্তরাজ্য ফেরত এক নারী (৬১) মারা গেছেন। গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এবার তার স্বজনদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

মৃত নারীর স্বজনদের কোয়ারেন্টিনে রাখার কথা নিশ্চিত করে সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল বলেন, 'ওই নারীর সংস্পর্শে যারা ছিলেন, তাদের খোঁজখবর নেওয়া হচ্ছে। ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, সেটি নিশ্চিত নয়। তারপরও তার সংস্পর্শে থাকা স্বজনদের হাসপাতালের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তবে কতজন স্বজন তার সংস্পর্শে এসেছেন এবং কতজনকে হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হবে, তা তিনি বলতে পারেননি। গত শুক্রবার জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শহীদ শামসুদ্দীন হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন ওই নারী। এর আগে গত ৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছিলেন তিনি।

আজ রোববার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে লোকজন এসে তার রক্ত পরীক্ষার নমুনা সংগ্রহের কথা ছিল। যুক্তরাজ্য ফেরত ওই নারীর বাসা সিলেট নগরীর শামীমাবাদ আবাসিক এলাকায় বলে জানা গেছে।