দুটি ছাড়া বিমানের সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

নিজস্ব প্রতিবেদক
২৬ মার্চ ২০২০ ১২:৪১ | আপডেট: ২৬ মার্চ ২০২০ ১৪:৪৫
ফাইল ছবি

লন্ডন ও ম্যানচেস্টার ছাড়া বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট আগামী ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ বিমান। আজ বৃহস্পতিবার সকালে এ ঘোষণা দেওয়া হয়।

সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেদ্দা, মদিনা, রিয়াদ, দাম্মাম, কুয়েত, দোহা, মাস্কট এবং ব্যাংকক রুটের ফ্লাইট ৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এ ছাড়া দুবাই ৯ এপ্রিল, আবুধাবি ৭ এপ্রিল, কাঠমান্ডু ১২ এপ্রিল, কলকাতা দিল্লি ১৫ এপ্রিল, মালয়েশিয়া ১৪ এপ্রিল ও সিঙ্গাপুরে ১১ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট অপারেশন বন্ধ থাকবে।

এর আগে গত ২১ মার্চ রাত ১২টা থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১০টি দেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করে বাংলাদেশ। মঙ্গলবার রাত ১২টার পর থেকে বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইটগুলোও বন্ধ রয়েছে।

করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আক্রান্ত হয়েছেন মোট ৩৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন।

এদিকে, দেশ জুড়ে এই ভাইরাসের সংক্রমণ এড়াতে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার। বাস, ট্রেন, নৌযান ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার থেকে লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

আন্তঃনগর বন্ধ কার্যকর হবে আজ থেকে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি এবং পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ফেরি চলাচল বন্ধ রয়েছে মঙ্গলবার দুপুর থেকে। আর আজ বন্ধ হচ্ছে বাস চলাচল।