সড়কের পাশে অজ্ঞান ফিনল্যান্ডের নাগরিক, করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে

সিলেট ব্যুরো
২৮ মার্চ ২০২০ ২১:৫০ | আপডেট: ২৯ মার্চ ২০২০ ০০:৩৭
ফিনল্যান্ডের নাগরিক মার্কু। ছবি : সংগৃহীত

জ্বর ও মাথাব্যাথা নিয়ে সিলেট নগরীর মীরবক্সটুলায় অজ্ঞান হয়ে পড়ে মার্কু (৪৫) নামের ফিনল্যান্ডের এক নাগরিক। আজ শনিবার বিকেলে সড়কের পাশে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে নেওয়া হয়।

জানা যায়, পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে মার্কুকে উদ্ধার করে। পরে অ্যাম্বুলেন্সে করে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শামসুদ্দিন আহমদ হাসপাতালে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত বা আক্রান্ত সন্দেহে থাকা ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ফিনল্যান্ডের নাগরিক মার্কু (৪৫) প্রায় দুই মাস আগে বাংলাদেশে ঘুরতে আসেন। গত প্রায় দেড় মাস ধরে তিনি সিলেটে অবস্থান করছিলেন। নগরীর হাওয়াপাড়ায় হোটেল নাজালের ৩০ নম্বর রুমে থাকছিলেন মার্কু।

সিলেট মহানগর পুলিশের উপকমিশানার জেদান আল মুসা আমাদের সময়কে জানান, আজ বিকেলে অসুস্থতা অনুভব করায় মার্কু হোটেল থেকে বেরিয়ে হাসপাতালের দিকে যাচ্ছিলেন। এর মধ্যে মীরবক্সটুলায় খায়রুন ভবনে তিনি অজ্ঞান হয়ে পড়েন। খবর পেয়ে বিকেলে ৫টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে।

জেদান আল মুসা আরও জানান, পরে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে আসা একটি চিকিৎসক দল অ্যাম্বুলেন্সযোগে মার্কুকে হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে সেখানে তার চিকিৎসা চলছে।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল আমাদের সময়কে জানান, মার্কুর জ্বর, কাশি ও মাথা ব্যথা আছে। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।