ট্রাকে করে মরদেহ সরাচ্ছে যুক্তরাষ্ট্র (ভিডিও)

অনলাইন ডেস্ক
৩১ মার্চ ২০২০ ১৩:৪৪ | আপডেট: ৩১ মার্চ ২০২০ ১৪:১৮
ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসে বিপর্যস্তের তালিকায় প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যেই দেশটিতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক হাসপাতালের বাইরে শীতাতপ নিয়ন্ত্রিত ট্রাকে মরদেহ তোলার একটি ভিডিও নিয়ে সমালোচনার ঝড় উঠেছে দেশটিতে।

এদিকে গত রোববারই ব্রুকলিন হসপিটালের একজন নার্স একটি ছবি শেয়ার করেছেন, তাতে দেখা যায়- ট্রাকে মরদেহ সারি করে রাখা আছে। ট্রাকে মরদেহ তোলার ভিডিও নিয়ে সংবাদ প্রকাশ করেছে ডেইলি মেইল।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাত ঘণ্টায় ৯৮ জনের মৃত্যুর পর নিউইয়র্ক হসপিটাল থেকে মরদেহগুলো সরিয়ে নিতে ট্রাক ব্যবহার করা হয়। নিউইয়র্কের মেয়র কড়া সতর্কতা জানিয়ে বলেছেন, কেউ বাড়িতে অবস্থান না করলে ৫০০ ডলার পর্যন্ত জরিমানা করা হতে পারে।

ভিডিওটিতে দেখা যায়, হাসপাতালের কর্মীরা ট্রাকে মরদেহ তুলে দিচ্ছেন। ভিডিওটি ধারণ করা হয়েছে গাড়িতে বসে। ম্যানহাটনের যে নার্স আরেকটি ছবি শেয়ার করেছেন, সেটা অন্য হাসপাতালের।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটারে’ প্রকাশিত তথ্যমতে,যুক্তরাষ্ট্রে মোট এক লাখ ৬৪ হাজার ২৫৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ১৬৭ জনের। বর্তমানে গুরুতর অবস্থায় আছেন তিন হাজার দু'শ ১২ জন।