বাড়ি ভাড়া নেবেন না তাসকিন

ক্রীড়া প্রতিবেদক
১ এপ্রিল ২০২০ ১৬:১৯ | আপডেট: ১ এপ্রিল ২০২০ ১৮:২৫
তাসকিন আহমেদ ও তার বাবা আব্দুর রসিদ মনু

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে বিপর্যস্ত পুরো দেশ। গত ২৬ মার্চ থেকে দেশে চলছে সাধারণ ছুটি। ভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। করোনার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতেও। লাগমহীনভাবে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। এ অবস্থায় মানবতার দিক বিবেচনা করে এগিয়ে এলেন জাতীয় দলের ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

পারিবারিকভাবে তাসকিনদের বাড়ি রয়েছে রাজধানীর মোহাম্মদপুরে। সাতটি ফ্ল্যাটের এই বিল্ডিংয়ে থাকা ভাড়াটিয়াদের কাছ থেকে এই সংকটের সময়ে ভাড়া নেবেন না তিনি। তাসকিন তার ইচ্ছার কথা বাবা আব্দুর রসিদ মনুকে জানালে তিনিও ছেলের কথায় সম্মতি দিয়েছেন। তাসকিন আহমেদ বাসা ভাড়া না নেওয়ার বিষয়টি দৈনিক আমাদের সময়কে নিশ্চিত করেছেন।

আজ বুধবার দুপুরে মুঠোফোনে তাসকিন আহমেদ বলেন, ‘সবার এক মাসের ভাড়া মওকুফ করা হয়েছে। যাদের সামর্থ্য আছে তাদের আহ্বান করব দুই/এক মাস করে বাড়ি ভাড়া মওকুফ করুন।’  এর আগে তিনি ব্যক্তিগতভাবেও এই সংকটে দুস্থদের সহায়তার জন্য এগিয়ে এসেছেন। জাতীয় দলের অন্য সতীর্থদের মতো তার বেতনের অর্ধেক (৫০ হাজার টাকা) দান করে দেন।  

তাসকিন আরও বলেন, 'যাদের সামর্থ্য আছে সবাই যদি একসঙ্গে এগিয়ে আসেন কিংবা ১০ জনও যদি এগিয়ে আসেন, এই লড়াইয়ে আমরা অনেক এগিয়ে যাব। হ্যাঁ, এরই মধ্যে করোনা মোকাবিলায় অনেকে এগিয়ে এসেছেন। তাদের অবশ্যই সাধুবাদ জানাই। কিন্তু বৃহৎ পরিসরে যদি আরও অনেকে এগিয়ে আসেন, তাহলে আমরা এই লড়াইয়ে জিততে পারব ইনশাআল্লাহ।’  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে। আর দেশে আরও তিনজন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, যা ৫৪ জনে পৌঁছেছে।