দোকান খোলা কেন বলেই চড়-থাপ্পড়, খেলেন ধরা

নিজস্ব প্রতিবেদক
৪ এপ্রিল ২০২০ ০৯:৪৯ | আপডেট: ৪ এপ্রিল ২০২০ ১৩:২০
সাইফুল ইসলাম। ছবি : সংগৃহীত

মহামারি করোনাভাইসের সংক্রমণ রোধে দেশজুড়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। এই সংকটময় পরিস্থিতিতে দোকান খোলা রাখায় দোকানদারদের চড়-থাপ্পড় মেরেছেন নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়া এক ব্যক্তি। সেইসঙ্গে অর্থদণ্ডও আদায় করেন তিনি। এ সময় সন্দেহ হওয়ায় ম্যাজিস্ট্রেট পরিচয়ধারী ওই ব্যক্তিকে আটক করে স্থানীয়রা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

গতকাল শুক্রবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলা বাজারে ঘটেছে এমন ঘটনা। ভুয়া ওই ম্যাজিস্ট্রেটের নাম- সাইফুল ইসলাম (৩৫)। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের জগদিশপুর গ্রামের মৃত্যু হাফিজুরের ছেলে।

জানা গেছে, শুক্রবার বেলা ১১টার দিকে সাইফুল ইসলাম ওই বাজারের বিভিন্ন দোকানে গিয়ে জানতে চান দোকান খোলা কেন? মাস্ক নেই কেন? বলেই দোকানদারদের চড়-থাপ্পড় মারতে থাকেন এবং জরিমানা করেন। এ সময় ম্যাজিস্ট্রেটের সঙ্গে পুলিশ না থাকায় স্থানীয়দের সন্দেহ হলে তাকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কেএম মেহেদী হাসান জানান, সাইফুল ফাঁসিতলা বাজারের বিভিন্ন দোকান খোলা কেন, মাক্স পড়েনি কেন? এ নিয়ে দু-একজনকে চড়-থাপ্পড় মারে।

তবে টাকা চেয়েছে কি না জানা নেই। এ ব্যাপারে কোনো অভিযোগও নেই বলে জানান পুলিশের এই কর্মকর্তা।