করিমগঞ্জের সেই ব্যবসায়ীর মৃত্যু করোনায়

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি
৯ এপ্রিল ২০২০ ০০:০০ | আপডেট: ৮ এপ্রিল ২০২০ ২২:১৬

রাজধানীর ঢাকা থেকে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় গ্রামের বাড়িতে এসে গত সোমবার ভোরে মারা যাওয়া ব্যবসায়ী (৪৮) করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান। তিনি জানান, উপজেলার জঙ্গলবাড়ী মুসলিমপাড়ায় মারা যাওয়া ওই ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ ছিল।

স্থানীয়রা জানান, জঙ্গলবাড়ীর ওই ব্যক্তি ঢাকায় একটি মুদির দোকান চালাতেন। মৃত্যুর সপ্তাহখানেক আগে তিনি জ্বর ও সর্দি-কাশি নিয়ে গ্রামের বাড়িতে ফিরেছিলেন। কিন্তু পরিবারের লোকজন বিষয়টি আড়াল করে গোপনে চিকিৎসা করাচ্ছিলেন। সোমবার ভোরে তার অবস্থার অবনতি ঘটে। কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান। পরিবারের লোকজন সেটি সকালে প্রকাশ করেন। এর পরই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। করোনা সন্দেহে মারা যাওয়া ব্যক্তির শরীর থেকে ওইদিনই নমুনা সংগ্রহ করা হয়েছিল।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মারা যাওয়া ওই ব্যক্তির দাফনে জড়িত ব্যক্তিদের কোয়ারেন্টিনে নেওয়াসহ সংস্পর্শে আসা ব্যক্তিদেরও চিহ্নিত করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। এটিই কিশোরগঞ্জে প্রথম করোনা রোগী। করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তসলিমা নূর হোসেন জানান, মারা যাওয়া ব্যক্তির করোনা পজিটিভ আসায় কাদিরজঙ্গল ও জাফরাবাদ ইউনিয়ন দুটিকে লকডাউন করা হয়েছে।