করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু

অনলাইন ডেস্ক
৩১ মে ২০২০ ১১:৩৯ | আপডেট: ৩১ মে ২০২০ ১১:৫৩
ডেইভার্ট ফ্রান্স রোমান গুজম্যান। পুরোনো ছবি

করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান গুজম্যান। বলিভিয়ার এই ফুটবলারের করোনায় মারা যাওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে বলিভিয়ান ফুটবল ফেডারেশন (এফবিএফ)।

গত সপ্তাহেই করোনায় মৃত্যু বরণ করেছেন ডেইবার্ট ফ্রান্স রোমান গুজম্যান। নিজেদের অফিসিয়াল টুইটার পেজে গুজম্যানের ছবি পোস্ট করে এফবিএফ প্রেসিডেন্ট অ্যাঙ্গেল সুয়ারেস লিখেছেন, ‘ডেইভার্ট রোমান গুজম্যানের বন্ধুজন এবং পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছে বলিভিয়ান ফুটবল ফেডারেশন। এই কঠিন সময়ে ঈশ্বর তাদের শক্তি দিক।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের দল বেনি’তে খেলতেন ২৫ বছর বয়সী গুজম্যান। এছাড়া বলিভিয়ার বয়সভিত্তিক জাতীয় দলেও খেলেছেন তিনি। দেশের অন্যতম বড় ক্লাব ন্যাসিওনাল পোতোসির হয়েও নাম লেখানোর কথা ছিল। পরবর্তীতে নিজে প্রতিভার সদ্ব্যবহার করতে না পারলেও বলিভিয়ান ফুটবল ফেডারেশন মনে রেখেছে তাকে।

বলিভিয়ান সংবাদ মাধ্যমের ভাষ্য অনুযায়ী, গুজম্যান তার বাবা বেলিসারিও রোমান ও চাচা লুইস কারমেলো রোমানের সঙ্গে এক ঘরে থাকতেন। দুজনই করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন কদিন আগেই।

এর আগে করোনায় যত ফুটবলারকে হারিয়েছে বিশ্ব তারা সবাই ছিলেন সাবেক। ইরানের মোহসেন বাভি নামের এক ফুটবলার গত ৬ মে মৃত্যুবরণ করেছেন। কিন্তু তার ব্যাপারে বিস্তারিত কোনো তথ্যই দেশটির সংবাদমাধ্যম জানায়নি। এর আগে গত ফেব্রুয়ারিতে ইরানেরই ইলহাম শেইকি নামের এক নারী ফুটসাল খেলোয়াড় মৃত্যুবরণ করেছিলেন। ২২ বছর বয়সী শেইকি জাতীয় ফুটসাল দলের সদস্য ছিলেন। কিন্তু আনুষ্ঠানিকভাবে কোনো ফুটবলার হিসেবে প্রথম মৃত্যু হলো গুজম্যানের।