খেটে খাওয়াদের কথা ভাবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক
১ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ১ জুন ২০২০ ০০:৩০

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি খেটে খাওয়া মানুষের কথা ভাবে না, সেজন্যই তারা সবকিছু বন্ধ করে দেওয়ার মতো কথা বলতে পারে। গতকাল রবিবার রাজধানীতে বাংলাদেশ সচিবালয়ে নিজ দপ্তরে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে ‘লকডাউন’ খোলার বিরুদ্ধে বিএনপির বক্তব্য নিয়ে

এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিদিন নানা কথা বলছেন। বিএনপির বক্তব্যে মনে হয়, তাদের চিন্তাধারা একপেশে। দেশের কোটি কোটি খেটে খাওয়া মানুষের কথা তারা মোটেও চিন্তা করে না। প্রতিদিনের আয়ের ওপরই যে কোটি কোটি মানুষের জীবন-জীবিকা চলে, তাদের মুখে আহার ওঠে, সেই কথাটা মোটেই তারা চিন্তা করে না। সে জন্যই তারা সবকিছু একেবারে বন্ধ করে দেওয়ার মতো কথা বলতে পারে, কারফিউ দেওয়ার কথাও মাঝেমধ্যে তারা বলে।

সতর্কবার্তা উচ্চারণ করে ড. হাছান বলেন, অর্থনৈতিক কর্মকা- শুরু করা কিম্বা ছুটি প্রলম্বিত না করার মানে এই নয় যে, আমরা করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার আগে যেভাবে চলতাম, সেভাবে চলব। এখন অবশ্যই আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। মনে রাখতে হবে, আমার সুরক্ষা আমার হাতে। শুধু প্রয়োজনেই আমরা ঘর থেকে বের হব ও কাজ করব, অপ্রয়োজনীয় কোনো কিছু করব না, তা হলেই আমরা আমাদের সুরক্ষা দিতে পারব।