আমেরিকায় মানবিক সেবা দিচ্ছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ

প্রবাস ডেস্ক
২১ জুন ২০২০ ১৭:৪১ | আপডেট: ২১ জুন ২০২০ ১৭:৪১

করোনাভাইরাসের প্রভাব এখন বিশ্বজুড়ে। শ্বাসকষ্টে বিপর্যস্থ স্বাভাবিক জীবন। আতঙ্ক, ভয়ে চরম সংকটে সব দেশের মানুষ। আমেরিকায় এই সংকট একটু বেশি ও অন্যরকম। ঘরে টাকা আছে, অথচ খাবার নেই। মানুষের স্বামর্থ্য আছে কিন্তু কিছু করার নেই।

চিকিৎসক আছেন, চিকিৎসা ব্যবস্থাও উন্নত-অথচ জীবন বাঁচানোর কোনো উপায় নেই। চোখের সামনে মারা গেছে প্রিয়জন, অথচ মৃতদেহ সৎকারের ব্যবস্থা নেই।

আমেরিকায় হঠাৎ অসহায় মানুষদের সেবা দিচ্ছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ। করোনাভাইরাসের কারণে খাদ্য সংকটে থাকা মানুষদের বাসায় তারা পৌঁছে দিচ্ছে খাবার। করোনাভাইরাসে আক্রান্ত মানুষদের মনোবল শক্ত রাখার জন্য দিচ্ছে চিকিৎসা পরামর্শ, প্রয়োজনে ব্যবস্থা করছে হাসপাতালে ভর্তি করানোর। কেউ যদি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা ও প্রত্যেক ধর্মের ধর্মীয় রীতি নীতি মেনে ‍মৃতদেহ সৎকারের ব্যবস্থা করছে।

আমেরিকায় এমন মানবিক কার্যক্রম চালিত হচ্ছে মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ এর নেতৃত্বে। সাদাকাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তিনি। হঠাৎ বিপদে পড়া মানুষকে সহযেযাগিতা করার জন্য তারা চালু রেখেছে একটি বিশেষ হটলাইন নাম্বার : ৭১৮২০০৯২২২।

ওই হটলাইন নম্বরে যোগাযোগ করে প্রয়োজনে সহযোগিতা নেওয়া যায়। যেকোনো ধর্ম-বর্ণের মানুষ পাচ্ছে সাদাকাহ ফাউন্ডেশনের সেবা। আমেরিকায় বসবাসকারি যে কেউ প্রয়োজনে নিতে পারেন সাদাকাহ ফাউন্ডেশনের সেবা। চাই স্বেচ্ছাসেবক হিসাবে যুক্ত হতে পারেন সাদাকাহ ফাউন্ডেশনের সঙ্গে। বিস্তারিত তথ্য ভিজিট করুন-sadaqahusa.org এই ওয়েবসাইটে।  

আমেরিকার মানুষদের সামাজিক সুরক্ষা প্রদানে বিশেষ অবদান রাখার জন্য সাদাকাহ ফাউন্ডেশন এরই মধ্যে প্রশংসিত হয়েছে আমেরিকাবাসীদের কাছে।