এআই প্রযুক্তি সম্পন্ন ফোন ‘স্পার্ক ৫ প্রো’ আনছে টেকনো

প্রেস রিলিজ
৫ জুলাই ২০২০ ১৯:০৬ | আপডেট: ৫ জুলাই ২০২০ ১৯:০৬

মোবাইল ব্র্যান্ড টেকনো দেশের বাজারে উন্মোচিত করতে যাচ্ছে তাদের নতুন স্মার্টফোন ‘স্পার্ক ৫ প্রো’। উন্নত এআই প্রযুক্তি সম্পন্ন পাঁচ ক্যামেরা বিশিষ্ট ফোনটি উন্মোচিত হওয়ার পর দেশের বাজারে ব্যাপক সাড়া ফেলবে বলে মনে করা হচ্ছে।

পাঁচ ক্যামেরা বিষিষ্ট স্মার্টফোন ‘স্পার্ক ৫ প্রো’ ফটোগ্রাফ্রি এবং ভিডিওগ্রাফিকে পরিচয় করিয়ে দেবে নতুন আঙ্গিকে। এতে ব্যবহার করা হয়েছে আপগ্রেডেড এআই ক্যামেরা ৩.০ এলগরিদম এবং এআই সিন ডিটেকশন প্রযুক্তি যার ফলে এর স্পেশাল এআই প্রযুক্তি সম্পন্ন ক্যামেরা ফটোগ্রাফিকে দেবে নতুন রুপ।

এতে রিয়ার ক্যামেরা হিসেবে থাকছে চারটি এইআই ক্যামেরা, যার প্রত্যেকটির রয়েছে আলাদা আলাদা বিশেষত্ব। এগুলো হচ্ছে ডেপথ, প্রাইমারি ক্যামেরা, ম্যাক্রো লেন্স এবং এআই লেন্স। এর আরটিফিশিয়াল ইন্টিলিজেন্স টেকনোলোজির মাধ্যমে এসব বৈশিষ্টগুলোকে ব্যবহার করে আপনি পেতে পারেন ফটোগ্রাফ্রির অনন্য অভিজ্ঞতা।

এ ছাড়া থাকছে আট মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে থাকছে মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সাথে এবং দুটি থাকছে ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। যার ফলে ফটোগ্রাফি প্রেমিদের জন্য এটি হতে পারে পছন্দসই একটি স্মার্টফোন। এ ছাড়া ম্যাক্রো ফটোগ্রাফি যারা করেন তাদের জন্যও রয়েছে বিশেষ সুবিধা। ৪ সে.মি. দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তুলতে সক্ষম এটি। এতে আরও আছে এআই পোট্রেট মুড।