বায়ার্নের ডাবল জয়

ক্রীড়া ডেস্ক
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ০০:৩৬

বুন্দেসলিগার শিরোপা উঁচিয়ে ধরার ৭ দিন পর ডিএফবি পোকালের শিরোপাও উঁচিয়ে ধরল বায়ার্ন মিউনিখ। রবার্ট লেভানদোভস্কির জোড়া গোলে বেয়ার লেভারকুসেনের বিপক্ষে ফাইনালটা শেষ পর্যন্ত সহজই হয়েছে বাভারিয়ানদের। রেকর্ড ২০তম বারের মতো জার্মান কাপের শিরোপা ঘরে তুলেছে তারা। মৌসুমের ডাবল জিতে এখন বায়ার্নের অপেক্ষা আগামী মাসের চ্যাম্পিয়নস লিগের জন্য।

দাভিদ আলাবার গোলে বায়ার্ন এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সার্জ গানাব্রি। দ্বিতীয়ার্ধে দলের বাকি দুই গোল করেন লেভানদোভস্কি। লেভারকুজেনের গোল দুটি করেন সভেন বেনডার ও কাই হাভার্টস। বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা বায়ার্ন ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যায়। ডি-বক্সের ঠিক বাইরে থেকে দারুণ ফ্রি-কিকে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন অস্ট্রিয়ার ডিফেন্ডার আলাবা।

২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গানাব্রি। জসুয়া কিমিচের থ্রু পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মান এই মিডফিল্ডার।

লেভানদোভস্কি তার রেকর্ড গড়া গোলের দেখা পান ৫৯তম মিনিটে। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে প্রায় ৩৫ গজ দূর থেকে জোরালো শট নেন পোলিশ এই স্ট্রাইকার। সোজাসুজি বল ধরতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক লুকাস হারাডেটসকি। বল গড়িয়ে গোললাইন পেরিয়ে যায়। প্রথম খেলোয়াড় হিসেবে চারটি জার্মান কাপ ফাইনালে গোল করার কীর্তি গড়েন লেভানদোভস্কি।

৬৩তম মিনিটে দারুণ হেডে ব্যবধান কমান জার্মান ডিফেন্ডার বেনডার। ৮৯তম মিনিটে ইভান পেরিসিচের পাস পেয়ে দারুণ টোকায় গোলরক্ষকের ওপর দিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন লেভানদোভস্কি। ২০১৯-২০ মৌসুমে এটি তার ৫১তম গোল, মাত্র ৪৪ ম্যাচে। জার্মান কাপের ফাইনালে তার গোলের রেকর্ড বেড়ে হলো ৮। পাঁচ মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে স্পট কিকে স্কোরলাইন ৪-২ করেন জার্মান মিডফিল্ডার কাই হাভার্টস।

ট্রেবল জয়ের মিশনে বায়ার্নের পরবর্তী লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ। ইউরোপ সেরা প্রতিযোগিতায় শেষ ষোলোর প্রথম লেগে চেলসির মাঠে ৩-০ গোলে জিতেছিল মিউনিখের দলটি।