পরিবার-পরিকল্পনা কর্মীদেরও ঝুঁকিভাতা দেওয়া উচিত -প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ
১২ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১৪

মহামারী করোনা ভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি পরিবার ও পরিকল্পনা (প.প.) বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরাও মাঠপর্যায়ে ঝুঁকি নিয়ে নারী এবং কিশোরীদের চিকিৎসা, টিকাদানসহ স্বাস্থ্যসেবায় রুটিন কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যেই কর্মক্ষেত্রে করোনায় বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন। তাই স্বাস্থ্যকর্মীদের মতো পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ও কর্মচারীদেরও ঝুঁকিভাতা দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন গৃৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন উপলক্ষে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় পরিবার পরিকল্পনা ময়মনসিংহ বিভাগীয় পরিচালকের কার্যালয় আয়োজিত ভার্চুয়াল আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিমত দেন।

পরিবার পরিকল্পনা ময়মনসিংহ বিভাগীয় পরিচালক (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুল আওয়ালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি, রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর-রশিদ বিপিএম, পরিচালক স্বাস্থ্য ডা. মো. আবুল কাশেম, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম, প.প. ময়মনসিংহের উপ-পরিচালক আবু তাহা মো. এনামুর রহমান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।