মাদারীপুরে করোনা রোগী হাজার ছাড়িয়েছে

আমাদের সময় ডেস্ক
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জুলাই ২০২০ ২২:৪৭

মাদারীপুরে আবারও বেড়েছে করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় জেলায় দুই চিকিৎসকসহ নতুন আরও ৬২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় ২৭, রাজৈরে একজন চিকিৎসকসহ ১০, কালকিনি উপজেলায় ১২ এবং শিবচর উপজেলায় একজন চিকিৎসকসহ ১৩ জন রয়েছেন। এ নিয়ে বুধবার বিকালে পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৯। গত ২৪ ঘণ্টায় ১১ জনসহ মোট সুস্থ হয়েছেন ৬৭০ জন। মোট মৃত্যুবরণ করেছেন ১৫ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ৭০, মাদারীপুরে ৬২, চাঁদপুরে ২৫, গোপালগঞ্জে ২৪, পটুয়াখালীতে ১৫ ও গাইবান্ধায় ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : জেলায় ২৪ ঘণ্টায় ২৫৭ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। ১৩ জুলাই বেলা ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। তিনি জানান, নতুন করে আক্রান্ত ৭০ জনকে নিয়ে জেলায় ৩ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত হলেন। আর সুস্থ হয়েছেন ৯৪৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৩ জন।

পটুয়াখালী : জেলায় করোনা শনাক্তের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৫ জন আক্রান্তসহ মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৭২৩। এর মধ্যে প্রায় ৫৮ শতাংশই জেলা সদরে আক্রান্ত। আক্রান্তদের মধ্যে সদরে উপজেলায় ৪০৭, বাউফলে ৮১, কলাপাড়ায় ৬২, গলাচিপায় ৪৬, মির্জাগঞ্জে ৪৩, দশমিনায় ৪৩, দুমকিতে ৩৪ ও রাঙ্গাবালীতে ৭ জন রয়েছেন। করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ জনের। এর মধ্যে সদর উপজেলায় চারজন, বাউফলে আটজন, গলাচিপায় চারজন, দুমকিতে তিনজন, কলাপাড়ায় তিনজন, মির্জাগঞ্জ, দশমিনা ও রাঙ্গাবালীতে একজন করে মারা যান।

গোপালগঞ্জ : জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১০৯৩।

গাইবান্ধা : গত ২৪ ঘণ্টায় জেলায় ৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে সিভিল সার্জন সূত্রে জানা গেছে। এ নিয়ে গাইবান্ধায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮৯।

পিরোজপুর : পিরোজপুর শহর সমাজসেবা কর্মকর্তা আখলাকুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ জটিল উপসর্গ নিয়ে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। গত ১২ জুলাই বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজের টেস্ট রিপোর্টে তার শরীরে কোভিড-১৯ ধরা পড়ে। এদিকে ১৪ জুলাই পর্যন্ত পিরোজপুর জেলায় মোট ৪১৬ জন করোনা আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।

চাঁদপুর : জেলায় পুলিশ, চিকিৎসকসহ আরও ২৫ জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা রয়েছেন। তিনি তার সরকারি বাসভবনে কোয়ারেন্টিনে আছেন। এ নিয়ে উপজেলায় মোট ৭৯ জন আক্রান্ত হলেন। আর মৃতের সংখ্যা ৮। আর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৩৬৬। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭৫৩ জন। মৃত্যুবরণ করেছেন ৬৬ জন। তবে উপসর্গ নিয়ে মৃত্যু অব্যাহত রয়েছে।

মহেশপুর (ঝিনাইদহ) : মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. সালাউদ্দিন ও তার মা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৭।

সখীপুর (টাঙ্গাইল) : সখীপুর বাজার বণিক বহুমুখী সমবায় সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমান ও তার স্ত্রী ফরিদা ইয়াসমিনসহ ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবদুস সোবহান বিষয়টি নিশ্চিত করেছেন।