হাতিয়ায় মাছ ধরার নৌকা ডুবি, ৩ জনের লাশ উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জুলাই ২০২০ ২৩:৫৮

নোয়াখালীর হাতিয়ায় জোয়ারের কবলে পড়ে জেলেদের একটি মাছ ধরার নৌকা ডুবি গেছে। এতে নৌকায় থাকা তিন জেলের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ১১ জেলেকে।

গতকাল বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে চরগাঙ্গুরিয়া এলাকার মেঘনা নদী থেকে লাশগুলো উদ্ধার করা হয়। নিহতরা হচ্ছেনÑ হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের দাসপাড়া গ্রামের মনিন্দ্র কুমার দাসের ছেলে প্রাণ নাগ দাস (৫০), সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা গ্রামের নিরঞ্জন দাসের ছেলে শুকলব দাস (২৫) ও চরজব্বর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের অঞ্জন চন্দ্র দাসের ছেলে সৌরভ দাস (১৩)। জীবিত উদ্ধারকৃতরা সবাই সুবর্ণচরের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত রবিবার সকালে মাছ ধরার উদ্দেশ্যে সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ এলাকার জনিষ্ঠ চন্দ্র দাসের একটি মাছ ধরার নৌকা নিয়ে মেঘনা নদীতে যান ১৪ জন জেলে। মঙ্গলবার বিকালের দিকে মাছ ধরতে ধরতে জোয়ারের কবলে পড়ে চরগাঙ্গুরিয়া এলাকার বঙ্গোপসাগরের মোহনায় চলে যান তারা। এ সময় পানির ঘুরুন্ত কু-লির মধ্যে পড়ে ডুবে যায় তাদের নৌকাটি। পার্শ^বর্তী একটি ট্রলারের সহযোগিতায় ১১ জন জেলে নিরাপদে উদ্ধার হলেও নিখোঁজ হয় তিনজন। বুধবার বিকালে ওই এলাকায় নৌকাটি ভেসে উঠলে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে কোস্টগার্ড। ভাসমান ওই নৌকা থেকে নিখোঁজ তিন জেলের লাশ উদ্ধার করা হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।