কাতারে প্রবাসীদের সঙ্গে বৈধ কাগজ ও ইকামা রাখার আহ্বান

কাজী শামীম,কাতার
৩১ আগস্ট ২০২০ ১১:১৩ | আপডেট: ৩১ আগস্ট ২০২০ ১১:১৯
প্রবাসী বাংলাদেশিদের খোঁজ-খবর নিচ্ছেন কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান। ছবি : আমাদের সময়

কাতারের রাজধানী দোহাসহ বিভিন্ন স্থানে অবৈধভাবে দোকান বসিয়ে কিছু সংখ্যক বাংলাদেশি ব্যবসা করছেন, এমন ব্যক্তিদের বিরুদ্ধে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালাচ্ছে। তাই গ্রেপ্তার এড়াতে ও দেশের সুনাম অক্ষুণ্ণ রাখতে প্রবাসীদের বৈধ কাগজপত্র ও ইকামা নিয়ে চলাচলের আহ্বান জানিয়েছে কাতারস্থ বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশ দূতাবাসের পক্ষে এ আহ্বান জানান দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান। যদি বৈধ আইডি থাকার পরও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে কোনো প্রবাসী বাংলাদেশি গ্রেপ্তার হন তাহলে তাদের দূতাবাসে শরণাপন্ন হওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে, বৈধ লোক গ্রেপ্তার হওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার বাংলাদেশি অধ্যুষিত এলাকা নাজমা সুক হারাজসহ আশেপাশের বিভিন্ন এলাকায় সরেজমিনে পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান। 

এ সময় তিনি প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেন এবং এই সমস্যা নিরসনে সুক হারাজ মার্কেট সিআইডি ও কাতার সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে জরুরি ভিত্তিতে আলোচনা করবেন বলে জানান। এ ছাড়া যত্রতত্র অবৈধভাবে কোনো প্রকার ব্যবসা না করার আহ্বান জানান কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের এ কর্মকর্তা।