রায়পুরে মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০ ২৩:২০

রায়পুর উপজেলায় মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে প্রভাবশালী আলাউদ্দিন বলি ও তার ছেলেদের বিরুদ্ধে। ঘটনাটি উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বলি বাড়িতে। ঘর নির্মাণে বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধার সন্তান মো. ইউছুফ বলিকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা মৃত জয়নাল আবেদিন বলির পৈতৃক ও ক্রয়সূত্রে ১১ শতাংশ জমি দীর্ঘদিন থেকে প্রভাবশালী আলাউদ্দিন বলি ও তার ছেলেরা দখলে রাখেন। গত সোমবার আলাউদ্দিন বলি দলবল নিয়ে ওই জমিতে ঘর নির্মাণ করেন। বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধার ছেলে মো. ইউছুফ বলিকে প্রাণনাশের হুমকি দেন তারা। গত ৩-৪ মাস আগে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন বলি মারা যান। এর পরই জমিটি দখল করা হয়।

ইউছুফ বলি জানান, আমি এলাকাবাসীর কাছে বিচার চেয়ে কোনো প্রতিকার পাইনি। আমি ও আমার পরিবার খুবই অসহায় বোধ করছি। আমরা এ ব্যাপারে প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে অভিযুক্ত আলাউদ্দিন বলি বলেন, আমাদের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা। আমরা দীর্ঘদিন আগের মৌখিক সিদ্ধান্তের আলোকে তাদের জমিতে ঘর তুলেছি এবং আমাদের জমিতে তারা বসবাস করছেন।

হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।