২২ বলে ৫৫, ভয়ঙ্কর ডি ভিলিয়ার্স, রেকর্ড আইপিএলে

স্পোর্টস ডেস্ক
১৮ অক্টোবর ২০২০ ০১:০০ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ০১:০০

মাত্র ২২ বলে ৫৫! রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এমন বিধ্বংসী ব্যাটিং করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাংগালুরুকে (আরসিবি) জয় এনে দিয়েছেন সুপারম্যান ডি ভিলিয়ার্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২৫ অথবা এরও কম বলে ডি ভিলিয়ার্সের এটি ১২তম হাফসেঞ্চুরি! এই রেকর্ডে তার সঙ্গে আছেন একমাত্র ডেভিড ওয়ার্নার।

শনিবার আইপিএলের ৩৩তম ম্যাচে আরসিবির বিরুদ্ধে টসে জিতে ব্যাটিং নেন রাজস্থান অধিনায়ল স্টিভেন স্মিথ। আগে ব্যাট করে স্মিথ-উথাপ্পার ঝোড়ো ইনিংসে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৭৯ রান করে রাজস্থান। স্মিথ ৩৬ বলে ৫৭, উথাপ্পা ২২ বলে ৪১ রান করেন।

টার্গেটে খেলতে নেমে শুরুতেই অ্যারন ফিঞ্চের উইকেট হারায় আরসিবি। এরপর দেবদূত পাডিক্কাল-বিরাট কোহলির ব্যাটিংয়ে দারুণভাবে আরসিবি ঘুরে দাঁড়ায়। দুজনের ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ১০২ রান উঠে যায় ১২ ওভার শেষ না হতেই। তবে পরপর দুই বলে দুজনই ফিরে গেলে (কোহলি ৪৩, পাডিক্কাল ৩৫) আবার বিপদে পড়ে দলটি।

তবে বিপদ বুঝতে দেননি ডি ভিলিয়ার্স। এক ক্যামিও ইনিংসে দলকে এনে দেন জয়। মাত্র ২২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। মারেন ৬টি ছয় ও ১টি চার। তাকে সঙ্গ দিয়েছেন গুরকিরাত সিং। তিনি ১৭ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। এই জয়ের মধ্য দিয়ে ৯ ম্যাচ খেলে আরসিবি পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে। শীর্ষে আছে মুম্বাই ইন্ডিয়ান্স।