কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটিকে অবাঞ্চিত ঘোষণা বিক্ষুব্ধ নেতাকর্মীদের

নড়াইল প্রতিনিধি
২৩ অক্টোবর ২০২০ ২২:১৮ | আপডেট: ২৩ অক্টোবর ২০২০ ২২:১৮
নড়াইলের কালিয়ায় ছাত্রলীগের কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে বিক্ষুব্ধ নেতাকর্মীদের মানববন্ধন। ছবি : আমাদের সময়

নড়াইলে সদ্য ঘোষিত কালিয়া উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। কমিটি বাতিলের দাবিতে আজ শুক্রবার দুপুরে কালিয়া শহরে বিক্ষোভ কর্মসূচি, মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, দীর্ঘ আট বছর পর গতকাল বৃহস্পতিবার জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ স্বাক্ষরিত এক চিঠিতে আগামী এক বছরের জন্য এফ এম সোহাগকে সভাপতি ও মো. রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা এবং এম এম তানবীরুল ইসলামকে সভাপতি ও প্রশান্ত কুমার দাসকে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। এ দুটি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে শুক্রবার দুপুরে ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ কমিটিকে অগণতান্ত্রিক, একতরফা ও পকেট কমিটি উল্লেখ করে কালিয়া শহরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন শেষে কালিয়া চৌরাস্তায় এক বিক্ষোভ সমাবেশ করেন। কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইব্রাহিম শেখের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কালিয়া উপজেলার সাবেক সাধারণ সম্পাদক এস এম রানা, কালিয়া সরকারি আব্দুস সালাম ডিগ্রি কলেজের সভাপতি পার্থ চক্রবর্তী, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অনিক শেখ, ছাত্রলীগ নেতা ইয়ামিন বিশ্বাস, মহিবুল হক, নিয়ামত হোসেন প্রমুখ। বক্তারা বিতর্কিত ছাত্রদের বাদ দিয়ে পরীক্ষিত নেতাদের নিয়ে সম্মেলন করে পুনরায় কমিটি গঠনের আহ্বান জানান।

এদিকে নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘নতুন কমিটিতে নির্বাচিতদের দলীয় ও সামাজিক কর্মকাণ্ডের বিচার বিশ্লেষণ করেই কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।’