যে কারণে কাছের লোকের হাতেই খুন হতে পারেন সালমান!

অনলাইন ডেস্ক
২৪ অক্টোবর ২০২০ ২১:৩৭ | আপডেট: ২৪ অক্টোবর ২০২০ ২১:৫৪
সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে চাইলে কাছের লোকের হাতেই খুন হতে পারে বলে মনে করেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সম্প্রতি ইসরায়েলি-আমেরিকান বিলিয়নিয়ার হাইম সাবানের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান বলে খবর প্রকাশ করেছে ইসরায়েলের সংবাদমাধ্যম হারেতজ নিউজ।

সম্প্রতি ইহুদি রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে চুক্তি করেছে মধ্য প্রাচ্যের দুই দেশ সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন। এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে ক্রাউন প্রিন্স সালমান মন্তব্য করেন, সৌদি আরব যদি ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে যায় তাহলে ‘ইরান, কাতার এবং কাছের লোকদের হাতে’ মৃত্যু হতে পারে তার।

হারৎজের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের নিরাপত্তা ও উন্নতির স্বার্থে যুক্তরাষ্ট্রে আসন্ন নির্বাচনে বাইডেনের পক্ষে গত বুধবার অনলাইন প্রচারণা চালানোর সময় প্রিন্স সালমান নিয়ে এসব কথা জানান বিনোদন জগতের মোগল হাইম সাবান।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে সৌদি আরবের ভালো সম্পর্ক রয়েছে। এ ছাড়া মুসলিম বিশ্বের অন্যতম দেশটি ইদানিং ইসরায়েল সম্পর্কে অনেকটা শিথিল আচরণ দেখাচ্ছে।

গতকাল শুক্রবার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ঘোষণা দিয়েছে সুদানও। এ খবর জানানোর দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি আশা করছেন সৌদি আরবসহ আরব বিশ্বের অন্যান্য দেশও ইসরায়েলের ব্যাপারে একই সিদ্ধান্ত নেবে।