রাজধানীতে কারখানায় ঢুকে কর্মচারীকে খুন

নিজস্ব প্রতিবেদক
২৭ অক্টোবর ২০২০ ২৩:২৩ | আপডেট: ২৮ অক্টোবর ২০২০ ০১:০৬
প্রতীকী ছবি

পুরান ঢাকার চকবাজার খাজে দেওয়ান লেনে ছুরিকাঘাতে মো. ইলিয়াস (২৫) নামে প্লাস্টিক কারখানার এক কর্মচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন সেলিম রেজা (২৫) নামে এক নির্মাণ শ্রমিক। আজ মঙ্গলবার রাত ৮টার দিকে এই ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাদের ২ জনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ৯টার দিকে ইলিয়াসকে মৃত ঘোষণা করেন।

নিহতের চাচাত ভাই আইয়ুব আলী জানান, মাগুরা সদর উপজেলার গোলাম নবীর ছেলে ইলিয়াস। থাকেন পুরান ঢাকার খাজে দেওয়ান ১ম লেনের ৩৮/২, নম্বর বাসায়। ওই বাসারই নিচ তলায় ‘আফসার প্লাস্টিক লিমিটেড’ নামে একটি প্লাস্টিক কারখানায় কাজ করতেন তিনি। রাতে প্লাস্টিক কারখানার ভেতরে এক যুবক ঢুকে ইলিয়াসকে ও সেলিম রেজাকে ছুরিকাঘাত করেন। তবে কি কারণে তাদের ছুরিকাঘাত করেছেন তা জানা যায়নি।

আহত সেলিম রেজা জানান, খাজে দেওয়ান ১ম লেনে আলী আহমেদের একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রীর কাজ করেন তিনি। থাকেনও এ ভবনেই। রাতে একই মালিক আলী আহমেদেরই আরেকটি ভবনে (ঘটনাস্থলে) যান কিছু নির্মাণকাজের মালামাল আনতে। ভবনের নিচ তলায় ঢোকার পর প্লাস্টিক কারখানায় ঢুকে এক দুর্বৃত্ত সেলিমকে ও ইলিয়াসকে এলোপাতারি ছুরিকাঘাত করেন। সেলিম ওই দুর্বৃত্তকে চেনেন না বলে জানিয়েছেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, ইলিয়াসের বুক, পেটসহ কয়েকটি জায়গায় আঘাত রয়েছে। ময়নাতদন্তের জন্য ইলিয়াসের মরদেহ মর্গে রাখা হয়েছে। সেলিমের বাম হাত ও বাম পায়ে ছুরির আঘাত লেগেছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার জানান, কে বা কারা- কী কারণে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা জানার চেষ্টা চলছে। ঘাতককে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।