তাবিথ-মহী : কে হচ্ছেন বাফুফের সহ-সভাপতি

ক্রীড়া প্রতিবেদক
৩১ অক্টোবর ২০২০ ১৩:২৮ | আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ১৪:০৩
তাবিথ আউয়াল ও মহিউদ্দিন মহী

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে স্বতন্ত্র সহ-সভাপতি প্রার্থী তাবিথ আউয়াল ও সমন্বয় পরিষদের মহিউদ্দিন মহী দুজনেই ৬৫ করে ভোট পাওয়ায় কেউই জয়ী হননি। এজন্য আজ শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এই পদে ফের নির্বাচন চলছে। আজ সকাল সাড়ে ১১টা থেকে ভোট শুরু হয়েছে।

এর আগে চার সভাপতি পদে সম্মলিত পরিষদ থেকে ইমরুল হাসান ৮৯, কাজি নাবিল আহমেদ ৮১, আতাউর রহমান ভূঁইয়া মানিক ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন। এবার তাবিথ-মহীর মধ্যে যেকোনো একজন এই পদের জন্য নির্বাচিত হবেন।

তাবিথ-মহীকে ভোট দিতে পারবেন ১৩৪ জন। তার মধ্যে ১২৪ জনের ভোট পড়েছে বলে জানিয়েছে একটি সূত্র। তাবিথ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছেন। অন্যদিকে, মহী ছিলেন সমন্বয় পরিষদের প্রার্থী।

নির্বাচনকে কেন্দ্র করে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তাবিথ জানিয়েছেন, নির্বাচিত হলে সভাপতি সালাউদ্দিনের সঙ্গে কাজ করতে তার সমস্যা নাই। নির্বাচিত না হলেও ফুটবল নিয়েই কাজ করবেন।

আর মহী জানিয়ছেন, নির্বাচিত হন বা না হন তিনি ফুটবলের সঙ্গে থাকবেন, ফুটবল নিয়ে কাজ করবেন।

গত ৩ ডিসেম্বর হওয়া এই নির্বাচনে ৯৪ ভোট পেয়ে দেশের ফুটবলের নেতৃত্বে পুনরায় আসেন বর্তমান সভাপতি সালাউদ্দিন। অপর দুই সভাপতি প্রার্থী বাদল রায় ৪০ ও শফিকুল ইসলাম মানিক ১ ভোট পান। সালাউদ্দিনের সম্মিলিত প্যানেল থেকে ৯১ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম মুর্শেদী।