বৈধভাবে ভোট গণনা করলে জয়ী আমি : ট্রাম্প

অনলাইন ডেস্ক
৬ নভেম্বর ২০২০ ১০:৩৩ | আপডেট: ৬ নভেম্বর ২০২০ ১৪:২৪

বিশাল অর্থের লেনদেন ডেমোক্র্যাট পার্টির প্রার্থী জো বাইডেনকে প্রেসিডেন্ট বানানো জন্য উঠেপড়ে লেগেছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৈধভাবে ভোট গণনা করা হলে জয়ী হবেন বলেও দাবি করেছেন তিনি।

ভোট চুরির অভিযোগ এনে পুরো নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘বড় বড় মিডিয়ার সমর্থন, বিশাল অর্থের লেনদেন এবং বড় বড় প্রযুক্তি জো বাইডেনকে প্রেসিডেন্ট বানানো জন্য উঠেপড়ে লেগেছে। বৈধ ও আইন-সম্মত উপায়ে ভোট গণনা করা হলে আমি সহজেই জয়ী হবো। যদি বেআইনি ভোট গোনা হয় তাহলে আমাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হচ্ছে।’ এতে তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন বলেও মন্তব্য করেন।

ডেমোক্র্যাট পার্টির লোকজন কারচুপির মাধ্যমে নির্বাচন চুরির চেষ্টা করছে বলেও মন্তব্য করেন ট্রাম্প। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানিয়েছে, হোয়াইট হাউসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কোন প্রমাণ উপস্থাপন ছাড়াই এ মন্তব্য করেন ট্রাম্প। বিভিন্ন রাজ্যে তারা আদালতের হস্তক্ষেপ চেয়ে আবেদন দাখিল করেছেন বলেও জানান তিনি।

কয়েকটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন বলেও দাবি করেন ট্রাম্প। তিনি বলেন, ‘অথচ রহস্যজনকভাবে অনেক নতুন ভোট গোনা শুরু হয়। এখানে নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে, বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে, গোপনে ভোট গোনা হয়েছে, ভোট গণনা কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেওয়া হয়নি।’