আমিরাতের প্রধানমন্ত্রীর কাছে নয়া রাষ্ট্রদূতের পরিচয় পত্র প্রদান

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
২৫ নভেম্বর ২০২০ ০৮:৫৪ | আপডেট: ২৫ নভেম্বর ২০২০ ০৮:৫৪

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. আবু জাফর। এ সময় রাষ্ট্রদূত আমিরাতের প্রধানমন্ত্রীর কাছে তার পরিচয়পত্র প্রদান করেন।

আমিরাতের মহামান্য রাষ্ট্রপতি শেখ খালিফা বিন যায়েদ আল নাহিয়ান এর পক্ষে মহামান্য উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, তথা দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুম বাংলাদেশের রাষ্ট্রদূত এর কাছ থেকে পরিচয় পত্র গ্রহণ করেন।

এ সময় আমিরাতের প্রধানমন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরকে স্বাগত জানান এবং তার দায়িত্ব পালনকালে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

রাষ্ট্রদূত মো. আবু জাফর বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমিরাতের নেতৃত্বের প্রতি শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান। পাশাপাশি দুদেশের বিরাজমান সুসম্পর্ক ও দ্বিপাক্ষিক বন্ধন অটুট রাখতে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

দুই দেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ান যে ভ্রাতৃপ্রতিম সম্পর্কের ভিত্তি স্থাপন করেছিলেন রাষ্ট্রদূত শ্রদ্ধাভরে সে কথা স্মরণ করেন। তিনি ইউএই সরকারের নীতিনির্ধারকদের সুস্বাস্থ্য ও কল্যাণ এবং দেশের জনগণের সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠানে ইউএইর স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রীসহ মন্ত্রি পরিষদের ১১ জন মন্ত্রী উপস্থিত ছিলেন। আমিরাতের তিন বাহিনীর একটি চৌকস বাদকদলের পরিবেশনায় বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয় এবং বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।