এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার চার্জ গঠন ১৭ জানুয়ারি

সিলেট ব্যুরো
১৪ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ২৩:২৩

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ মামলার চার্জগঠনের জন্য ১৭ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত। সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি রাশিদা সাঈদা খানম বুধবার এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক এ তারিখ নির্ধারণ করেন।

পিপি আরও জানান, আদালত এমসি কলেজের ধর্ষণ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে চার্জগঠনের জন্য ১৭ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন। এই মামলার অভিযোগপত্রে বাদীপক্ষের কোনো আপত্তি না থাকায় আদালত অভিযোগপত্রটি আমলে নেন।

এর আগে গত ৩ ডিসেম্বর সকালে সিলেটের মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আবুল কাশেমের আদালতে ছাত্রলীগের ৮ নেতাকর্মীকে অভিযোগ করে আলোড়ন তোলা এই মামলার অভিযোগপত্র প্রদান করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য।

পরে ৩ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চাঞ্চল্যকর এই মামলার অভিযোগগঠনের তারিখ ছিল। এদিন বাদীপক্ষে আদালতের কাছে সময় প্রার্থনা করা হয়। এর পরিপ্রেক্ষিতে অভিযোগপত্র নিয়ে আপত্তি থাকলে তা জানাতে এক সপ্তাহের সময় প্রদান করেন ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হক। আগামী ১০ জানুয়ারি অভিযোগগঠন শুনানির পরবর্তী তারিখ নির্ধারত করেন আদালত। ১০ জানুয়ারি সকালে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মো. মোহিতুল হকের আদালতে বাদীপক্ষ ফের দুদিন সময় বাড়ানোর আবেদন করলে তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১২ জানুয়ারি চার্জগঠনের পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।