৬ মাসের কন্যা শিশুর যৌনাঙ্গে ও কানে ‘এসিড ঢেলে দিলেন’ প্রতিবেশী!

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
১৩ জানুয়ারি ২০২১ ২৩:৫৩ | আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ২৩:৫৪
আহত শিশু

গাজীপুরের কাপাসিয়ায় ছয় মাস বয়সী এক কন্যা শিশুর যৌনাঙ্গে ও কানে এসিড ঢেলে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তার এক প্রতিবেশীর বিরুদ্ধে। উপজেলার রায়েদ ইউনিয়নে এ অমানবিক ঘটনাটি ঘটেছে। নির্যাতনের শিকার শিশুর বাবা গত মঙ্গলবার বাদী হয়ে কাপাসিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

শিশুটির জানান, গত শুক্রবার বিকেলে তাদের নিজ বাড়িতে তার বড় ভাইয়ের কন্যা শিশুকে নিয়ে উঠানে শিশুটির মা এবং দাদি রোদে বসে ছিলেন। কিছুক্ষণ পর তাদের প্রতিবেশী সামসুন্নাহার সেখানে আসেন। এ সময় শিশুর মা এবং দাদী প্রতিবেশি সামসুন্নাহারে কাছে শিশুটিকে রেখে বাড়ির গৃহস্থালীর কাছে ব্যস্ত হয়ে পড়েন। একপর্যায়ে সুযোগ বুঝে প্রতিবেশী সামসুন্নাহার শিশুটির কানে এবং যৌনাঙ্গে এসিড ঢেলে পালিয়ে যান।

এ সময় শিশুটি চিৎকারে মা-দাদিসহ পরিবারের অন্য সদস্যরা এগিয়ে এসে দেখেন কান এবং পরনের হাফ প্যান্ট থেকে ধোয়া বের হচ্ছে। পরে শিশুটিকে পরিবারের সদস্যরা স্থানীয় একটি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা ঢাকার বারডেম হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসা শেষে গত সোমবার তাকে কাপাসিয়া নিয়ে আসেন। এ ঘটনায় নির্যাতিত শিশুটির পিতা কাপাসিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কাপাসিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলম চাঁদ জানান, ‘এ বিষয়ে সকালে শিশুটির পিতা একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’